advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

নিয়মিত চড় খেলে বাড়বে ত্বকের সৌন্দর্য!

অনলাইন ডেস্ক
৪ ডিসেম্বর ২০২১ ০৬:১৩ পিএম | আপডেট: ৪ ডিসেম্বর ২০২১ ০৭:২০ পিএম
প্রতীকী ছবি
advertisement

ত্বকের সৌন্দর্য বাড়াতে গিয়ে নাজেহাল অনেকেই। কেউ প্রাকৃতিক উপায়ে ত্বক কোমল ও নমনীয় রাখার চেষ্টা করেন। আবার কেউ ময়েশ্চারাইজিং ক্রিম বা প্রসাধনী ব্যবহার করেন। অনেক সময় তাতেও কাজ হয় না। বিভিন্ন রকমের পার্শ্বপ্রতিক্রিয়াও হয়। তবে ত্বকের এই সৌন্দর্য বৃদ্ধির একটি নতুন কৌশলের কথা বলছেন বিশেষজ্ঞরা।

তাদের মতে, নিয়মিত চড় খেলেই নাকি বাড়বে ত্বকের সৌন্দর্য। এই কৌশলের নাম দেওয়া হয়েছে ‘স্ল্যাপ থেরাপি’ বা  চড় থেরাপি। এটি ব্যাপক জনপ্রিয় কোরিয়ায়। এই থেরাপির শুরু কোরিয়াতেই। তবে চড় খুব বেশি জোরে মারা যাবে না। প্রয়োজন অনুযায়ী, নার্ভ বুঝে মারতে হবে। এজন্য হাতের তালু দিয়ে চড় মারতে হবে। তবেই কাজ হবে।

কিন্তু এই চড় থেরাপিতে আসলেই কাজ হয় কিনা- সে প্রশ্ন অনেকেরই। বিশেষজ্ঞরা বলছেন, এভাবে মৃদু চড় খেলে রক্ত সঞ্চালন ভালো হয়। এতেই ত্বকের সৌন্দর্য বাড়ে। শুধু চড় নয় হালকা চিমটি কাটাও ভালো। এতে ত্বক টানটান থাকে। কুঁচকে যায় না। অনেকে এই থেরাপি ‘অ্যান্টি এজিং ট্রিটমেন্ট’ হিসেবে ব্যবহার করেন। এখন আর শুধু কোরিয়ায় এই থেরাপি সীমাবদ্ধ নয়। বিশ্বে এটি ছড়িয়ে পড়েছে। অনেকেই এ পদ্ধতি অবলম্বন করছেন।

সৌন্দর্য বজায় রাখা মোটেও সহজ কাজ নয়। এর জন্য অনেক কিছুই করতে হয়। কেউ পার্লারের দ্বারস্থ হন, কেউ আবার ঘরোয়াভাবে চেষ্টা করেন। এক্ষেত্রে চড় থেরাপি ব্যবহার করলে অবশ্যই সতর্ক থাকতে হবে।

 

advertisement
advertisement