advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

ব্রাজিল দলে জায়গা হারালেন নেইমার, ফিরলেন আলভেজ

স্পোর্টস ডেস্ক
১৪ জানুয়ারি ২০২২ ০২:০১ পিএম | আপডেট: ১৪ জানুয়ারি ২০২২ ০২:০৩ পিএম
দানি আলভেজ। পুরোনো ছবি
advertisement

বিশ্বকাপ বাছাইপর্বের দুই ম্যাচের জন্য দল ঘোষণা করেছে ব্রাজিল। চলতি মাসের শেষের দিকে হতে যাওয়া এই দুই ম্যাচের দলে জায়গা হারিয়েছেন দলটির সুপারস্টার নেইমার জুনিয়র। তবে এবার সেই দলে ডাক পেলেন বার্সেলোনার ডিফেন্ডার দানি আলভেস। বৃহস্পতিবার রাতে এক সংবাদ সম্মেলনে এই দল ঘোষণা করেছেন ব্রাজিলের কোচ তিতে।

পিএসজির হয়ে লিগ ম্যাচে ইনজুরিতে পড়েছিলেন নেইমার। এরপর থেকে মাঠের বাইরে আছেন তিনি। ইনজুরি কাটিয়ে উঠতে না পারায় আসন্ন এই দুই ম্যাচের দলে রাখা হয়নি এই তারকা ফরোয়ার্ডকে। তবে সম্প্রতি দলবদল করা ফিলিপে কৌতিনিওকেও দলে রেখেছেন তিতে।

তিতে বলেন, ‘কৌতিনিও একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড় যে খেলা গড়ে দিতে পারে, গোল করতে পারে। সে ধীরে ধীরে তার সেরা ফর্মে ফেরার চেষ্টা করছে। বর্তমানে যে অবস্থায় আছে সে, তাতে সে জাতীয় দলে ফেরার জন্য যথেষ্ট।’

আগামী ২৮ জানুয়ারি ইকুয়েডরের আতিথ্য নেবেন তিতের শিষ্যরা। এর পাঁচ দিন পর ফেব্রুয়ারির শুরুতে দলটি খেলবে প্যারাগুয়ের বিপক্ষে। নিজেদের মাঠেই হবে সেই ম্যাচটি।

বিশ্বকাপের টিকিট নিশ্চিত হয়ে যাওয়া ব্রাজিল ১৩ ম্যাচে ১১ জয় ও ২ ড্রয়ে ৩৫ পয়েন্ট নিয়ে লাতিন অঞ্চলের শীর্ষস্থানে আছে। পয়েন্ট তালিকায় দুইয়ে আছে আর্জেন্টিনা, ব্রাজিলের সমান ১৩ ম্যাচে ২৯ পয়েন্ট অর্জন করে বিশ্বকাপ নিশ্চিত করে ফেলেছে তারাও।

ব্রাজিল দল :


গোলরক্ষক: অ্যালিসন, এডারসন, ওয়েভারটনডিফেন্ডার: দানি আলভেস, এমারসন, আলেক্স সান্দ্রো, আলেক্স তেলেস, এডার মিলিতাও, গ্যাব্রিয়েল, মারকিনিওস, থিয়াগো সিলভা।মিডফিল্ডার: ক্যাসেমিরো, ফ্যাবিনিও, ব্রুনো গিমারেস, গারসন, ফ্রেড, কৌতিনিও, লুকাস পাকেতা।
ফরোয়ার্ড: রাফিনিয়া, অ্যান্থনি, রদ্রিগো, এভারটন রিবেইরো, গ্যাব্রিয়েল জেসুস, ভিনিসিয়াস জুনিয়র, মাতিয়াস কুনিয়া, গ্যাবিগোল।

 

advertisement
advertisement