advertisement
advertisement
advertisement
DBBL
advertisement

নগরীর প্রত্যেকটি খাল দখলমুক্ত করা হবে : মেয়র আতিক

নিজস্ব প্রতিবেদক
২৫ জানুয়ারি ২০২২ ০৭:৪৮ পিএম | আপডেট: ২৫ জানুয়ারি ২০২২ ০৯:১৩ পিএম
মঙ্গলবার রাজধানীর মোহাম্মদপুরের বসিলায় লাউতলা খালের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান ও খনন কাজ পরিদর্শন করেন ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম- ছবি : আমাদের সময়
advertisement

দখল ছেড়ে না দিলে অবৈধ স্থাপনা ভেঙে-গুড়িয়ে দেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। তিনি বলেছেন, যত প্রতিবন্ধকতাই থাকুক না কেন জনগণের সহায়তায় জিআইএস ম্যাপ অনুযায়ী নগরীর প্রত্যেকটি খাল‌ উদ্ধার করা হবে।

আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর মোহাম্মদপুরের বসিলায় লাউতলা খালের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান ও খনন কাজ পরিদর্শনকালে তিনি এ কথা বলেন।

মেয়র বলেন, টানা তিনদিনের অভিযানের ফলে অস্তিত্বহীন লাউতলা খালটি এখন দৃশ্যমান। বসিলাবাসীর স্বার্থেই প্রায় আড়াই কিলোমিটার দৈঘ্যের এ খালটিকে বুড়িগঙ্গা নদীর সঙ্গে সংযুক্ত করে এতে পানি প্রবাহের সৃষ্টি করা হবে।

কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করে আতিকুল ইসলাম বলেন, ‘অবৈধ দখলদারদের নামে কোনো বৈধ নোটিশ ইস্যু করা হবে না, বিনা নোটিশেই তাদের উচ্ছেদ করা হবে। তাই ইতিমধ্যে যারা অবৈধভাবে খাল দখল করে বিভিন্ন স্থাপনা নির্মাণ করেছেন তাদের দ্রুততম সময়ের মধ্যে অবৈধ দখল ছেড়ে দিতে হবে, অন্যথায় অভিযান পরিচালনা করে সেগুলো ভেঙে-গুড়িয়ে দেওয়া হবে।’

মেয়র আতিক আরও বলেন, সেনাবাহিনীর সহায়তায় ডিএনসিসির আওতাধীন খালগুলোর সীমানা নির্ধারণ কার্যক্রম চলমান রয়েছে। প্রত্যেকটি খালে সীমানা পিলার স্থাপন, ওয়াক‌ওয়ে নির্মাণ এবং যথাযথভাবে রক্ষণাবেক্ষণের ব্যবস্থা করা হবে।

এ সময় অন্যদের মধ্যে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী তাজুল ইসলাম, ঢাকা-১৩ আসনের সংসদ সদস্য সাদেক খান, ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা উপস্থিত ছিলেন।