advertisement
advertisement
advertisement
advertisement

ট্রেনের টয়লেট থেকে বৃদ্ধের মরদেহ উদ্ধার

পঞ্চগড় প্রতিনিধি
১৭ মে ২০২২ ০৮:৪৫ পিএম | আপডেট: ১৭ মে ২০২২ ০৯:২৮ পিএম
পঞ্চগড়ে দ্রুতযান এক্সপ্রেসের বগির টয়লেট থেকে মরদেহ উদ্ধার করা হয়। ছবি : আমাদের সময়
advertisement

পঞ্চগড়ে আব্দুল আজিজ শেখ (৭৪) নামে এক বীর মুক্তিযোদ্ধা ও অবসরপ্রাপ্ত বিজিবি সদস্যের লাশ উদ্ধার করেছে পুলিশ।আজ মঙ্গলবার দুপুরে পঞ্চগড়ের  বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশন দ্রুতযান এক্সপ্রেসের বগির টয়লেট থেকে তার  মরদেহ উদ্ধার করা হয়।

নিহত আব্দুল আজিজের বাড়ি ঝিনাইদাহ জেলার শৈলকুপা থানার লক্ষনদিয়া গ্রামে। মুক্তিযুদ্ধের সময় তার বাড়ি ছিল দিনাজপুর জেলার ফুলবাড়ি থানার রাজরামপুর গ্রামে। বর্তমানে নিহতের লাশ পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের মর্গে রয়েছে।

নিহতের ছেলে টিপু জানায়, তার বাবা ছোট ভাইয়ের সার্জারি হবে বলে ঢাকায় এসেছিলেন। পরে গতকাল রাতে দ্রুতযান এক্সপ্রেস ট্রেন যোগে দিনাজপুরের ফুলবাড়িতে যাওয়ার উদ্দেশ্যে বাসা থেকে বের হন। মুক্তিযোদ্ধার ভাতা সংক্রান্ত কাজের জন্যই ফুলবাড়িতে যাচ্ছিলেন তিনি।

স্টেশন মাস্টার মাসুদ পারভেজ জানান, সকাল নয়টা দশ মিনিটে  দ্রুতযান এক্সপ্রেস ট্রেনটি ঢাকা থেকে পঞ্চগড় এসে পৌঁছায়। পরে ট্রেনটি পরিস্কার করার জন্য ‘ওয়াস ফিডে’ নেওয়া হলে সেখানে পরিচ্ছন্নকর্মীদের মাধ্যমে জানা যায় ট্রেনের টয়লেটে মরদেহ পড়ে আছে। পরে পুলিশে খবর দেওয়া হয়।

দিনাজপুর জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এরশাদুল হক ভূঁইয়া বলেন, ‘রেলওয়ে স্টেশন মাস্টারের মাধ্যমে জানতে পারি ট্রেনের টয়লেটের ভেতর এক ব্যক্তির লাশ পড়ে ছিল। এ বিষয়ে জিআরপি থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ওই ব্যক্তি হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন।’

পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লাতিফ মিঞা বলেন, সকাল  ১১টায় জিআরপি পুলিশের মাধ্যমে খবর পেয়ে ট্রেনের একটি বগির টয়লেটের সামনে থেকে মরদেহ উদ্ধার করা হয়। এ সময় দুটি ব্যাগ, মোবাইল ফোন, সাড়ে আট হাজার টাকা, প্রয়োজনীয় কাগজপত্র এবং একটি চেকবই উদ্ধার করা হয়েছে। তবে কীভাবে ওই মুক্তিযোদ্ধার মৃত্যু হয়েছে তা জানা যায়নি।