advertisement
advertisement
advertisement
advertisement

ইতালিতে বাংলাদেশ প্রবাসী কল্যাণ পরিষদের সভাপতি শামীম, সম্পাদক ক্লার্ক

মিনহাজ হোসেন,ইতালি থেকে
২৪ জুন ২০২২ ১১:০৪ এএম | আপডেট: ২৪ জুন ২০২২ ১১:১১ এএম
বাংলাদেশ প্রবাসী কল্যাণ পরিষদের আহ্বায়ক কমিটির সভা
advertisement

বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের হাতে গড়া প্রবাসীদের নিয়ে গঠিত বাংলাদেশ প্রবাসী কল্যাণ পরিষদ (এনআরবি)। প্রবাসীদের স্বার্থ রক্ষায় সংগঠনটি বিশ্বব্যাপী কাজ করে যাচ্ছে। আর তাই ইতালিতেও বাংলাদেশ প্রবাসী কল্যাণ পরিষদ গঠিত হয়েছে।

গত মঙ্গলবার রাজধানী রোমের স্থানীয় একটি রেস্টুরেন্টের হলরুমে বাংলাদেশ প্রবাসী কল্যাণ পরিষদের আহ্বায়ক কমিটির এক সভা অনুষ্ঠিত। এতে সভাপতিত্ব করেন পরিষদের আহ্বায়ক অলি উদ্দিন শামীম, সদস্য সচিব মনোয়ার ক্লার্ক ও সদস্য লাবন্য।

অঞ্জন চৌধুরীর পরিচালনায় সভায় উপস্থিত ছিলেন যুগ্ম আহ্বায়ক জয়নাল আবেদীন হাজারী, তাফসিরুল আলম, আফজাল আহমেদ, মাফিজুল ইসলাম রাসেল, শরিফ উদ্দিন, সদস্য নজরুল ইসলাম পলাশ, আশরাফুল আলম রিকন, নজরুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন মহিলা সমাজ কল্যাণ সমিতি ইতালীর সভাপতি লায়লা শাহ্, মহিলা সংস্থা ইতালির সাধারণ সম্পাদক সৈয়দা মাসুদা আক্তার, জালালাবাদ প্রবাসী কল্যাণ পরিষদ ইতালির সাধারণ সম্পাদক মিনহাজ হোসেনসহ অন্য নেতারা।

আহ্বায়ক কমিটির দীর্ঘ আলোচনা শেষে সর্বসম্মতিক্রমে পরিষদের আহ্বায়ক অলিউদ্দিন শামীমকে সভাপতি ও সদস্য সচিব মনোয়ার ক্লার্ককে সাধারণ সম্পাদক ঘোষণা করেন যুগ্ম আহ্বায়ক তাফসিরুল আলম এবং আগামী ৩০দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করার জন্য আহ্বান জানানো হয়। পরে নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে বাংলাদেশ প্রবাসী কল্যাণ পরিষদের নেতারা রোমস্থ বাংলাদেশ দূতাবাসের ঊর্ধ্বতন কর্মকর্তার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

এসময় দূতাবাসের পক্ষ থেকে প্রথম সচিব (শ্রম কল্যাণ) আসিফ আনাম ছিদ্দিকী বলেন, নব গঠিত বাংলাদেশ প্রবাসী কল্যাণ পরিষদের কল্যাণমূলক এবং প্রবাসী বাংলাদেশিদের স্বার্থ সংশ্লিষ্ট সকল কাজে সহযোগিতা করবে দূতাবাস।