advertisement
advertisement
advertisement
advertisement

বারির উম্মেয়ারা স্মৃতি তহবিল বৃত্তি পেলেন ৬৩ শিক্ষার্থী

গাজীপুর প্রতিনিধি
২৮ জুন ২০২২ ১২:০০ এএম | আপডেট: ২৮ জুন ২০২২ ১২:৪২ এএম
advertisement

বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের (বারি) উম্মেয়ারা স্মৃতি তহবিল বৃত্তির অর্থ ও সনদপত্র বিতরণ অনুষ্ঠিত হয়েছে। গতকাল ইনস্টিটিউটের উদ্যানতত্ত্ব গবেষণাকেন্দ্রের সেমিনারকক্ষে মহাপরিচালক ড. দেবাশীষ সরকার প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট উচ্চ বিদ্যালয় ও ছোট দেওরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বিভিন্ন শ্রেণির মোট ৬৩ মেধাবী শিক্ষার্থীকে বৃত্তির অর্থ ও সনদপত্র প্রদান করেন।

advertisement 3

বারির পরিচালক (সেবা ও সরবরাহ) ও উম্মেয়ারা স্মৃতি তহবিলের সভাপতি ড. মো. কামরুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পরিচালক (প্রশিক্ষণ ও যোগাযোগ) ড. ফেরদৌসী ইসলাম, পরিচালক (কন্দাল ফসল গবেষণাকেন্দ্র) ড. সোহেলা আক্তার, পরিচালক (উদ্যানতত্ত্ব গবেষণাকেন্দ্র) ড. নির্মল চন্দ্র শীল, বারির পরিকল্পনা ও মূল্যায়ন উইংয়ের ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ও উম্মেয়ারা স্মৃতি তহবিলের সহসভাপতি ড. দীদার সুলতানা। এ ছাড়া বিভিন্ন বিভাগের বিজ্ঞানী, কর্মকর্তা-কর্মচারী, বিএআরআই উচ্চ বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

advertisement 4

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বারির মহাপরিচালক ড. দেবাশীষ সরকার বলেন, এই বৃত্তি প্রদানের মাধ্যমে আজ এসব শিক্ষার্থীর মেধার স্বীকৃতি দেওয়া হলো। ফলে তারা আগামীতে আরও ভালো াফল করতে উৎসাহিত হবে।

উল্লেখ্য, বারির এফএমপিই বিভাগের জুনিয়র ফিটার মো. আবুল হাসেমের মেয়ে ও ছোট দেওরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২য় শ্রেণির ছাত্রী মোসাম্মত উম্মেয়ারা ১৯৮৮ সালে এক সড়ক দুর্ঘটনায় নিহত হয়। কোমলমতি এই শিক্ষার্থীর স্মৃতি রক্ষা এবং গরিব ও মেধাবী শিক্ষার্থীদের লেখাপড়ার পথ সুগম করতে উম্মেয়ারা স্মৃতি তহবিল গঠন করা হয়।

advertisement