advertisement
advertisement
advertisement
advertisement

ঢাকা বিশ্ববিদ্যালয় ‘খ’ ইউনিটে ভর্তি পরীক্ষায় পাসের হার ৯.৮৭

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
২৮ জুন ২০২২ ১০:৪৫ পিএম | আপডেট: ২৮ জুন ২০২২ ১০:৪৫ পিএম
advertisement


ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। গতকাল সোমবার বেলা একটার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে আবদুল মতিন চৌধুরী ভার্চুয়াল শ্রেণিকক্ষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফল ঘোষণা করেন উপাচার্য মো. আখতারুজ্জামান। এ বছর পরীক্ষায় অংশ নেওয়া ৫৬ হাজার ৯৭২ জনের মধ্যে উত্তীর্ণ হয়েছেন ৫ হাজার ৬২২ জন। পাসের হার ৯ দশমিক ৮৭ শতাংশ। ১ হাজার ৭৮৮ জন পরীক্ষার্থী এবার এই
ইউনিটের মাধ্যমে ভর্তির সুযোগ পাবেন।
৪ জুন ‘খ’ ইউনিটের পরীক্ষা হয়েছিল। ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ সব শিক্ষার্থীকে আগামী ৪ জুলাই বেলা তিনটা থেকে ২১ জুলাই বিকাল চারটা পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। কোটায় আবেদনকারীদের ১৭ থেকে ২৪ জুলাই পর্যন্ত সংশ্লিষ্ট কোটার ফরম কলা অনুষদের ডিন কার্যালয় থেকে সংগ্রহ করতে হবে। তা যথাযথভাবে পূরণ করে ওই সময়ের মধ্যে ডিন কার্যালয়ে জমা দিতে হবে। কারও ফল নিয়ে সন্দেহ থাকলে তা নিরীক্ষার জন্য ফি দেওয়া সাপেক্ষে ২৯ জুন থেকে আগামী ৬ জুলাই পর্যন্ত কলা অনুষদের ডিন কার্যালয়ে জমা দিতে হবে।
এবার ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রথম হয়েছেন ফরিদপুরের সরকারি রাজেন্দ্র কলেজের ছাত্র নাহনুল কবির নুয়েল। তার মোট নম্বর ৯৬ দশমিক ৫০ (মূল পরীক্ষায় ১০০ নম্বরের মধ্যে ৭৬ দশমিক ৫০)। দ্বিতীয় ও তৃতীয় অবস্থানে তাবিয়া তাসনিম ও সাবরিন আক্তার কেয়ার প্রাপ্ত নম্বর সমান। দুজনেরই প্রাপ্ত নম্বর ৯৬ দশমিক ২৫ (মূল পরীক্ষায় ১০০ নম্বরের মধ্যে ৭৬ দশমিক ২৫)। তাবিয়া বরিশাল গভর্নমেন্ট উইমেন্স কলেজ আর সাবরিন মাদারীপুরের সরকারি নাজিমুদ্দীন কলেজের ছাত্রী।
একই নম্বর হওয়ার পরও দ্বিতীয় ও তৃতীয় অবস্থান কীভাবে নির্ধারণ করা হলো জানতে চাইলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামান বিশ্ববিদ্যালয়ের নীতিমালা অনুসারে এটি ঠিক করা হয়েছে বলে জানান।

 

advertisement 3
advertisement