advertisement
advertisement
advertisement
advertisement

‘সড়ক-মহাসড়কে পশুর হাট বসানো যাবে না’

নিজস্ব প্রতিবেদক
৩ জুলাই ২০২২ ০৬:৪৬ পিএম | আপডেট: ৩ জুলাই ২০২২ ০৯:২১ পিএম
পুরোনো ছবি
advertisement

সড়ক ও মহাসড়কের উপর কোরবানির পশুর হাট বসানো এবং ফিটনেস বিহীন গাড়ীতে পশু পরিবহন করা যাবে না বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ রোববার বিকেলে সচিবালয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সভাকক্ষে আসন্ন ঈদুল আযহা উপলক্ষে প্রস্তুতি সভায় এ নির্দেশনা দেন তিনি। এ সময় তিনি নিজের বাসভবন থেকে প্রস্তুতি সভায় ভার্চুয়ালি যুক্ত হোন।

advertisement

সচিবালয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমিন উল্লাহ নুরিসহ মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকতা এবং আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও পরিবহন সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ফিটনেসবিহীন গাড়িতে কোরবানির পশু পরিবহন করা যাবে না বলে মন্ত্রী বলেন, এ বিষয়ে দেশের সকল সড়ক ও মহাসড়কে কড়া নজরদারি বাড়াতে হবে। প্রত্যেক জেলা প্রশাসন ও হাইওয়ে পুলিশকে সক্রিয় থাকতে হবে।

পদ্মা সেতু চালু হওয়ায় অনেক পশুবাহী যানবাহন এ পথে ঢাকায় আসবে। বিষয়টি বিবেচনায় রাখার উপর গুরুত্ব দিয়ে ওবায়দুল কাদের বলেন,  এক্সপ্রেসওয়েতে যানবাহনের চাপ বাড়বে। তাই চাপ সামলাতে এক্সপ্রেসওয়ের টোল প্লাজা, পদ্মা সেতু, বঙ্গবন্ধু সেতু এবং মেঘনা ও গোমতি সেতুর টোল প্লাজায় বুথ সংখ্যা বাড়ানো হবে।

ওবায়দুল কাদের আরও বলেন,  ঈদে করোনা সংক্রমণ আরও বাড়তে পারে। তাই ঘরমুখো মানুষকে পরিবহনে যাতায়াতে বাধ্যতামূলক মাস্ক পড়তে হবে। এ বিষয়ে সংশ্লিষ্টদের আরও সতর্ক থাকতে হবে। পরিবহন সংশ্লিষ্টদের যানবাহন চলাচলে সতর্ক থাকতে হবে, সড়কে গাড়ী যাতে বিকল না হয় সেদিকে নজর রাখতে হবে। এছাড়াও যানবাহনে অতিরিক্ত ভাড়া নেওয়ার অভিযোগ পাওয়া মাত্রই ব্যবস্থা নিতে হবে।

মন্ত্রী ঈদ উপলক্ষে ২৪ ঘন্টা সিএনজি স্টেশনগুলো খোলা রাখতে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের প্রতি  অনুরোধ জানান।

 

advertisement