advertisement
advertisement
advertisement
advertisement

পশুর বর্জ্য অপসারণে পৌর প্যানেল মেয়র

রাউজান (চট্টগ্রাম) প্রতিনিধি
১০ জুলাই ২০২২ ০৬:৪৯ পিএম | আপডেট: ১০ জুলাই ২০২২ ০৬:৫১ পিএম
রাউজানে চলছে বর্জ্য অপসারণের কাজ। ছবি : আমাদের সময়
advertisement

রাউজানে কোরবানির পর পশুর বর্জ্য অপসারণ কাজে নেমে পড়েছেন দ্বিতীয় পৌর প্যানেল মেয়র অ্যাডভোকেট সমীর দাশগুপ্ত। আজ রোববার দুপুর ১২টা থেকে পৌরসভায় বর্জ্য অপসারণ কার্যক্রম শুরু হয়। এ সময় মোটরসাইকেল যোগে ৬ নম্বর ওয়ার্ডের অন্তত ২০টি পয়েন্ট থেকে বর্জ্য সংগ্রহ করেন সমীর দাশগুপ্ত।

এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, প্রায় ৯টি ট্রাক রাউজান পৌরসভায় পশুর বর্জ্য সংগ্রহ করছে। দ্রুত বর্জ্য অপসারণের লক্ষ্য নিয়ে আজ দুপুরে এ কার্যক্রম শুরু হয়।

advertisement

সংশ্লিষ্টরা জানান, বর্জ্য অপসারণে প্রতিটি ওয়ার্ডে একটি করে ট্রাকের ব্যবস্থা করেছে পৌর কর্তৃপক্ষ। এদিন দুপুরে ৯টি ওয়ার্ডের বিভিন্ন স্থানে বর্জ্য সংগ্রহ কার্যক্রম শুরু করেন পৌর কর্মীরা। তাদের সঙ্গে যোগ দেন ৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সমীর দাশগুপ্ত। একইসঙ্গে যেসব স্থানে পশুর বর্জ্য রাখা হয়, সেখানে ব্লিচিং পাউডার ছিটাতে দেখা যায় তাকে। এ সময় উজ্জ্বল কান্তি দাশ, প্রমোদ দাশ, অনিক দাশগুপ্তসহ আরও অনেকে তাকে সহযোগিতা করেন।

এর আগে স্থানীয় সাংসদ ও রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরীর নির্দেশনায় দ্রুত বর্জ্য অপসারণের উদ্যোগে নেওয়া হয়। এ বিষয়ে পৌর কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন পৌর মেয়র জমির উদ্দিন পারভেজ। সংবাদ সম্মেলনে তিনি কোরবানির পশুর বর্জ্য দ্রুত সময়ের মধ্যে অপসারণ করা হবে বলে জানান।

advertisement