advertisement
advertisement
advertisement
advertisement

নকল সিগারেট কারখানা সিলগালা

নিজস্ব প্রতিবেদক
২৩ জুলাই ২০২২ ১২:৫২ এএম | আপডেট: ২৩ জুলাই ২০২২ ১২:৫২ এএম
advertisement

জেলার মিরপুর উপজেলার সদরপুর ইউনিয়নের একটি নকল সিগারেট তৈরির কারখানায় অভিযান পরিচালনা করা হয়েছে। এ সময় ফেনসিডিল, মদ, সরকারি চাল, টিসিবির তেল-ডালসহ নকল পণ্য তৈরির মেশিনপত্র জব্দ করা হয়। পরে কারখানাটি সিলগালা করে দেওয়া হয়েছে।

এ ঘটনায় গত বৃহস্পতিবার কুষ্টিয়া কাস্টমসের সহকারী রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ আফজাল বাদী হয়ে মিরপুর থানায় একটি মামলা করেছেন।

advertisement 3

মিরপুর থানা পুলিশ ও র‌্যাব জানায়, গত বুধবার সদরপুর ইউনিয়নের চেয়ারম্যান ও সদরপুর ইউনিয়ন যুবলীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক আশরাফুল ইসলামের মালিকানাধীন ঠিকাদারি প্রতিষ্ঠান আশরাফুল টেড্রার্সে কুষ্টিয়া কাস্টমসের একটি দল অভিযান পরিচালনা করে।

advertisement 4

তাদের সঙ্গে র‌্যাব ও পুলিশের একটি দল সহযোগিতা করে। অভিযানের খবর পেয়ে পালিয়ে যায় চেয়ারম্যানসহ সেখানকার কর্মচারীরা।

কাস্টম কার্যালয় সূত্র জানায়, বুধবার কাস্টমস এক্সাইজ ও ভ্যাট বিভাগ কুষ্টিয়ার একটি পরিদর্শন দল মিরপুর উপজেলার আমলা সদরপুর ইউনিয়নে পরিদর্শনে যায়। পরিদর্শন দল সদরপুর এলাকায় আশরাফুল ইসলামের মালিকানাধীন সাগরখালী এগ্রো ইন্ডাস্ট্রিজ নামে প্রতিষ্ঠানে পরিদর্শন করে নকল সিগারেট তৈরির কারখানার সন্ধান পায়। অভিযানের সময় কারখানায় স্থাপিত সিগারেট তৈরির মেশিন ও ব্রিটিশ আমেরিকান টোব্যাকো কোম্পানির ডারবি এবং বেনসন নামের সিগারেটের বিপুল সংখ্যক মোড়ক, তিন বস্তা তৈরিকৃত সিগারেট শলাকা ও সিগারেট তৈরির সংশ্লিষ্ট নমুনার আলামত পায়।

advertisement