advertisement
advertisement
advertisement
advertisement

আইসিটি অলিম্পিয়াড বাংলাদেশ, পুরস্কার ৫০ লাখ

নিজস্ব প্রতিবেদক
২৭ জুলাই ২০২২ ০৫:৫৩ পিএম | আপডেট: ২৭ জুলাই ২০২২ ০৫:৫৩ পিএম
আইসিটি অলিম্পিয়াড বাংলাদেশ। ছবি : সংগৃহীত
advertisement

শুরু হতে যাচ্ছে দেশের সর্ববৃহৎ ইভেন্ট আইসিটি অলিম্পিয়াড বাংলাদেশ-এর রেজিস্ট্রেশন কার্যক্রম। একই দিনে উন্মোচিত হবে আইসিটি অলিম্পিয়াড বাংলাদেশ-এর অফিশিয়াল ওয়েবসাইটও। আগামী বৃহস্পতিবার এই উপলক্ষে রাজধানীর কেআইবি কমপ্লেক্সে বিকেল ৩টায় তারুণ্য-নির্ভর বর্ণাঢ্য এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

আইসিটি অলিম্পিয়াড বাংলাদেশের পরিচালনা পর্ষদের সদস্য মনির হোসেন জানান, প্রি-স্কুল থেকে বিশ্ববিদ্যালয় পর্যন্ত আইসিটি শিক্ষাকে জনপ্রিয় করে তুলতে মোট ছয়টি ক্যাটাগরিতে শিক্ষার্থীদের মাঝে এ অলিম্পিয়াড অনুষ্ঠিত হবে। এই প্রতিযোগিতার সর্বমোট প্রাইজমানি দেওয়া হবে পঞ্চাশ লাখ টাকা।

advertisement

পরিচালনা পর্ষদের আরেক সদস্য মোহাম্মদ শাহরিয়ার খান বলেন, ‘চতুর্থ শিল্প-বিপ্লবে আমাদের শিক্ষার্থীদের সময়োপযোগী করার জন্য এই প্রতিযোগীতার আয়োজন। ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউট ও হুইসেলের যৌথ উদ্যোগে আয়োজিত এই প্রতিযোগিতাতে সারা দেশের স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়ের কয়েক লাখ শিক্ষার্থী অংশগ্রহণ করবে। দেশের তৃণমূল পর্যায়ের শিক্ষার্থীরাও যাতে আইসিটির জ্ঞানে আলোকিত হতে পারে, সেই লক্ষ্যে দেশের প্রতিটি প্রত্যন্ত অঞ্চলে থাকবে আইসিটি অলিম্পিয়াড বাংলাদেশের রেজিস্ট্রেশন বুথ। এই কার্যক্রমের সকল তথ্য ওয়েবসাইটের মাধ্যমে জানা যাবে। রেজিস্ট্রেশনের পর থেকে পাঁচ মাস পর্যন্ত শিক্ষার্থীরা দক্ষ মেন্টরদের মাধ্যমে নিজেদের আইসিটি জ্ঞানকে প্রসারিত করে নিতে পারবে।’

আইসিটি খাতে বিশ্বমানের জ্ঞানার্জনের মাধ্যমে বাংলাদেশের শিক্ষার্থীরা যাতে এগিয়ে থাকে সেই উদ্দেশ্যকে সামনে রেখেই আইসিটি অলিম্পিয়াড বাংলাদেশ আয়োজিত হতে যাচ্ছে বলে জানান আয়োজকরা।

advertisement