advertisement
advertisement
advertisement
advertisement

বাংলাদেশের ৩ ক্রিকেটার বিগ ব্যাশের ড্রাফটে

স্পোর্টস ডেস্ক
৩ আগস্ট ২০২২ ০১:১৭ পিএম | আপডেট: ৩ আগস্ট ২০২২ ০৪:৫৬ পিএম
আল-আমিন, রিপন ও শফিউল। ছবি: সংগৃহীত
advertisement

অস্ট্রেলিয়ার ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট বিগ ব্যাশের আগামী আসরের খেলোয়াড় নিবন্ধনের জন্য বিদেশি ক্রিকেটারদের তালিকা প্রকাশ করেছে। এতে মোট ১৩টি দেশের ১৬৯ জন ক্রিকেটারের নাম রয়েছে। সেখান থেকে বিগ ব্যাশের আয়োজকরা বুধবার ৯৮ জন বিদেশি ক্রিকেটার বেছে নিয়েছেন।

যে তালিকায় বাংলাদেশ থেকে তিন ক্রিকেটার জায়গা করে নিয়েছেন। বাংলাদেশি এই ক্রিকেটাররা হলেন-দুই পেসার আল আমিন হোসেন, শফিউল ইসলাম এবং অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলা অলরাউন্ডার রিপন মন্ডল।

advertisement

আগামী ১৩ ডিসেম্বর বিগ ব্যাশের আসন্ন মৌসুম শুরু হবে। প্রায় দুই মাসব্যাপী এই টুর্নামেন্টের ফাইনাল আগামী বছরের ৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে।

বিগ ব্যাশের ড্রাফট আগামী ২৮ আগস্ট অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। সেদিনই জানা যাবে বাংলাদেশি কোনো ক্রিকেটার এই লিগে দল পাবেন কিনা।

এদিকে ২০২৩ সালের ৫ জানুয়ারি বাংলাদেশের প্রিমিয়ার লিগের (বিপিএল) আগামী আসর মাঠে গড়াবে।  ১৬ ফেব্রুয়ারি  শেষ হবে। ফলে বিগ ব্যাশ চলার সময় বিপিএলও চলবে।

এর আগে বিসিবি জানায় বিপিএলের সময় দেশের কোনো ক্রিকেটার বিদেশি লিগে খেলতে পারবে না। তাইর বিগ ব্যাশে দল পেলেও আল-আমিন, শফিউল ও রিপনের খেলা হবে না।

advertisement