advertisement
advertisement
advertisement
advertisement

ক্ষমতা চিরস্থায়ী করতে চায় আওয়ামী লীগ

রুহুল কবির রিজভী, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব

নিজস্ব প্রতিবেদক
৬ আগস্ট ২০২২ ১২:০০ এএম | আপডেট: ৬ আগস্ট ২০২২ ১২:১৫ এএম
advertisement

বর্তমান আওয়ামী লীগ সরকার ক্ষমতা চিরস্থায়ী করতে চায় বলে মন্তব্য করেছে বিএনপি। গতকাল শুক্রবার এক সংবাদ সম্মেলনে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ মন্তব্য করেন। তিনি বলেন, শেখ হাসিনা ক্ষমতায় টিকে থাকতে গত এক যুগ ধরে র‌্যাব, পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনী, সিভিল প্রশাসন, আইন

advertisement

আদালত সবকিছু সম্পূর্ণ ছাত্রলীগের প্রশিক্ষিত সন্ত্রাসী ক্যাডারদের দিয়ে সাজিয়েছে। তারাই শেখ হাসিনার শিখ-ী। বিরোধীদল দমন করতে ছাত্রলীগ নেতাদের পুলিশের পোশাক পরিয়ে মাঠে নামানো হয়েছে। আমরা আবদুর রহিম ও নুরে আলমের রক্ত বৃথা যেতে দেব না। জনগণের অভ্যুত্থানে এই সরকারের পতন ঘটবে। তার পর জনগণের সরকার কড়ায় গ-ায় বিচার করবে। সব হত্যাকা-েরই বিচার হবে।

রিজভী অভিযোগ করে বলেন, ভোলায় বিএনপির শান্তিপূর্ণ সমাবেশে গুলির নির্দেশদাতা পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের নেতা। প্রমোশন এবং পুরস্কারের লিপ্সায় এসপি সাইফুল বিএনপির মিছিলে নারকীয় তা-বের নির্দেশ দেন বলে জানতে পেরেছি। মাঠে নির্দেশ কার্যকর করেছেন পুলিশের ভোলা সদর মডেল থানার ওসি (তদন্ত) আকরাম হোসেন এবং ওসি এনায়েত হোসেন। পরিদর্শক আকরাম হোসেনকে সরাসরি গুলি করতে দেখা গেছে। তার বাড়ি ব্রাক্ষ্মণবাড়িয়ার নবীনগরের কালঘড়ায়। তার বাবা (মৃত) আবদুল মতিন কিসলু ছিলেন আওয়ামী লীগার। আওয়ামী লীগের কিলার পরিদর্শক আকরাম হোসেন এবং ওসি এনায়েত হোসেন জনগণের নিরাপত্তা দেওয়ার বদলে কেন্দ্রীয় ও স্থানীয় আওয়ামী নেতাদের আদেশ নির্দেশ প্রতিপালনে ব্যস্ত থাকেন।

ভোলার ঘটনার প্রতিবাদে শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিলেও গত বৃহস্পতিবার নেত্রকোনা, কিশোরগঞ্জ ও খাগড়াছড়িতে হামলা হয়েছে বলে অভিযোগ করেন রিজভী। এসব ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি।

advertisement