advertisement
advertisement
advertisement
advertisement

মিষ্টির কেজি ২৫ হাজার

আমাদের সময় ডেস্ক
৬ আগস্ট ২০২২ ১২:০০ এএম | আপডেট: ৬ আগস্ট ২০২২ ১২:৪১ এএম
মিষ্টির কেজি ২৫ হাজার। ছবি : সংগৃহীত
advertisement

 

একটি মিষ্টির দোকানে অনেকেই মিষ্টি কিনে নিয়ে যাচ্ছেন। তবে অনেকেই একটা বিশেষ মিষ্টি শুধু দেখেই ফিরে যাচ্ছেন। সোনালি রঙের সেই মিষ্টি ওই দোকানে আসা ক্রেতাদের আকর্ষণের কেন্দ্র। এটির নাম ‘গোল্ডেন ঘিবার’। তবে নামের জন্য নয়, ক্রেতাদের আকর্ষণের কারণ এর দাম। প্রতি কেজি

advertisement

গোল্ডেন ঘিবার কিনতে লাগবে ২৫ হাজার রুপি।

বিশেষ এই মিষ্টি বিক্রি হচ্ছে ভারতের উত্তর প্রদেশ রাজ্যে। ঘিবার মূলত রাজস্থানের মিষ্টি। তবে পুরো ভারতেই এটি জনপ্রিয়তা পেয়েছে। উত্তর প্রদেশের আগ্রার ব্রজ রসায়ন মিষ্টান্ন ভা-ার বানিয়েছে গোল্ডেন ঘিবার নামে বিশেষ এই মিষ্টি। আগামী ১১ আগস্ট উত্তর প্রদেশে রক্ষা বন্ধন উৎসব অনুষ্ঠিত হবে। বাংলাদেশে এ আয়োজন ভাইফোঁটা উৎসব নামে পরিচিত। এ উৎসব ঘিরে আগ্রাসহ উত্তর প্রদেশে বেড়েছে মিষ্টির চাহিদা।

উৎসব আয়োজনকে আরও রঙিন করতে ব্রজ রসায়ন মিষ্টান্ন ভা-ার ক্রেতাদের জন্য বিশেষ ও দামি মিষ্টি গোল্ডেন ঘিবার বিক্রি শুরু করেছে। ইতোমধ্যে ১২ কেজি গোল্ডেন ঘিবার মিষ্টি বিক্রি করেছে প্রতিষ্ঠানটি, যার এক কেজির দাম ২৫ হাজার রুপি।

ব্রজ রসায়ন মিষ্টান্ন ভান্ডারের মালিক তুষারগুপ্তর মতে, বিশেষ এই মিষ্টির গল্প মুখে মুখে ছড়িয়ে পড়েছে। সামাজিক যোগাযোগমাধ্যমে এটি নিয়ে আলোচনা চলছে। প্রতিদিন অনেক ক্রেতা দোকানে আসছেন। অনেকে শুধু দেখতে আসছেন। এবারের উৎসবের মৌসুমজুড়ে বিশেষ এই মিষ্টি ক্রেতাদের আকর্ষণের কেন্দ্রে থাকবে বলেও আশা তার।

 

advertisement