advertisement
advertisement
advertisement
advertisement

রেমিট্যান্স পাঠিয়ে দেশকে রক্ষা করুন : আমিরাত রাষ্ট্রদূত

আমিরাত প্রতিনিধি
৭ আগস্ট ২০২২ ০৫:২৭ পিএম | আপডেট: ৭ আগস্ট ২০২২ ০৫:২৭ পিএম
সংযুক্ত আরব আমিরাতের বাংলাদেশের রাষ্ট্রদূত মুহাম্মদ আবু জাফর। ছবি : আমাদের সময়
advertisement

দেশের সংকটে সহযোগিতার হাত বাড়াতে প্রবাসীদের প্রতি আহবান করেছেন সংযুক্ত আরব আমিরাতের বাংলাদেশের রাষ্ট্রদূত মুহাম্মদ আবু জাফর।

তিনি পারিবারিক খরচে প্রবাসীদের মিতব্যয়ী হওয়ার অনুরোধ করে বলেন, ‘দেশে পরিবার পরিজনকে খরচ কমাতে বলেন ও যতোটুকু সম্ভব সবাইকে কৃষি কাজে আগ্রহী করে তুলুন। পাশাপাশি বিদেশের একাউন্টে বা ব্যাংকে যাদের টাকা জমা আছে সেটা এ বিপদের মুহুর্তে দেশে পাঠিয়ে নিজের পরিবার ও দেশকে রক্ষা করুন। এ সংকট বিশ্বসংকট এর জন্য দেশ দায়ী না। তাই যাতে দেশের বর্তমান অবস্থা ঠিকে থাকে তথা কোনো সংকটের সম্মুখীন যাতে হতে না হয় সেজন্য প্রবাসীদের সজাগ থাকতে হবে।’

advertisement 3

শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ দূতাবাস আবুধাবির উদ্যোগে আয়োজিত সভায় তিনি এ কথা বলেন। এছাড়া তিনি বীর মুক্তিযোদ্ধা শেখ কামালের জীবনী নিয়ে বিভিন্ন স্মৃতিচারণ করেন।

advertisement 4

গত শুক্রবার দূতাবাসের কর্মকর্তা মুহাম্মদ রেজাউল আলমের কোরআন তেলোয়াতের মাধ্যমে শুরু হওয়া জন্মবার্ষিকী অনুষ্ঠানে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন যথাক্রমে দূতাবাসের তৃতীয় সচিব মুহাম্মদ মাজাহারুল ইসলাম ও দূতালয় প্রধান মুহাম্মদ মিজানুর রহমান।

এ সময় বক্তব্য রাখেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্স আবুধাবি জুনের ম্যানেজার আবদুল্লাহ হাসান। জনতা ব্যাংক আবুধাবি শাখার ম্যানেজার মুহাম্মদ মোখলেছুর রহমান, বঙ্গবন্ধু পরিষদ আবুধাবি কেন্দ্রীয় কমিটির সভাপতি মুহাম্মদ ইফতেখার হোসাইন বাবুল, বাংলাদেশ সমিতি ইউএই’র সভাপতি প্রকৌশলী মোয়াজ্জেম হোসেন সহ আরও অনেকে।

এ সময় কমিউনিটি নেতা, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণী পেশায় কর্মরত প্রবাসী বাংলাদেশিরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন দূতাবাসের লেবার কাউন্সিলর (স্থানীয়) লুৎফুন নাহার নাজিম। পরিশেষে বিশেষ মোনাজাত করা হয়।

advertisement