advertisement
advertisement
advertisement
advertisement

২৪ ঘণ্টায় পানিতে ডুবে ৮ জনের মৃত্যু

আমাদের সময় ডেস্ক
৮ আগস্ট ২০২২ ১২:০০ এএম | আপডেট: ৮ আগস্ট ২০২২ ০৯:৫২ এএম
advertisement

পুকুর, হ্রদ ও হাওরের পানিতে ডুবে দুই স্কুলছাত্র, পর্যটক ও প্রতিবন্ধীসহ আটজনের মৃত্যু হয়েছে। গত শনিবার ও গতকাল এসব ঘটনা ঘটে। প্রতিনিধিদের পাঠানো খবর-

advertisement

ঝালকাঠি : রাজাপুরে পুকুরের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু হয়। গতকাল দুপুর ১২টার দিকে উপজেলার বড়ইয়া ইউনিয়নের ভাতকাঠি ও গালুয়া ইউনিয়নের গালুয়া দুর্গাপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। তারা হলো- উপজেলার বড়ইয়া ইউনিয়নের ভাতকাঠি এলাকার মো. নজরুল হাওলাদারের এক বছর তিন মাস বয়সী ছেলে মো. ইয়ামিন ও গালুয়া ইউনিয়নের গালুয়া দুর্গাপুর এলাকার মো. বাহাদুর খলিফার এক বছর চার মাস বয়সী ছেলে মো. ইয়াসিন।

advertisement 4

একই দিন দুপুরে নলছিটিতে পুুকুরের পানিতে ডুবে শাকিল খান নামে এক নবম শ্রেণির ছাত্রের মৃত্যু হয়। সে উপজেলার উত্তর রানাপাশা তৈয়ব আলী খানের ছেলে। সে মৃগী রোগী ছিল।

ধর্মপাশা (সুনামগঞ্জ) : মধ্যনগর উপজেলার বংশীকু-া দক্ষিণ ইউনিয়নের পাথকুড়া গ্রামে গতকাল দুপুরে হাওরের পানিতে ডুবে সোহাগ মনি নামে এক স্কুলছাত্রের মৃত্যু হয়। সোহাগ ধর্মপাশা উপজেলার সদর ইউনিয়নের মধুপুর গ্রামের শহীদ মজুমদারের ছেলে। সে দেওলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী। রবিবার দুপুরে এ দুর্ঘটনা ঘটে।

রাঙামাটি : কাপ্তাই হ্রদে গোসল করতে নেমে রুবায়েত ইসলাম নামে এক পর্যটকের মৃত্যু হয়। গত শনিবার বিকালে রাঙামাটির ঝুলন্ত সেতুসংলগ্ন দারোগা পাহাড় এলাকায় এ ঘটনা ঘটে। রুবায়েত চট্টগ্রামের পাহাড়তলী এলাকার হারুনুর রশীদের ছেলে। তিনি দুবাই প্রবাসী ছিলেন বলে জানা গেছে। ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, রুবায়েত ও তার তিন বন্ধু কাপ্তাই হ্রদ ভ্রমণে বের হন। রাঙামাটি থেকে কাপ্তাই যাওয়ার পথে তারা দারোগা পাহাড় নামে একটি টিলাতে কিছুক্ষণের জন্য নামেন। ছবি তোলা শেষে রুবায়েত গোসল করতে কাপ্তাই হ্রদে নেমে নিখোঁজ হন।

চট্টগ্রাম : বোয়ালখালীতে পুকুরের পানিতে ডুবে মো. আবরার হোসেন (৩) নামে এক শিশুর মৃত্যু হয়। গতকাল দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার চরণদ্বীপ ফকিরাখালী বাজারসংলগ্ন ফজল রহমান কেরানির বাড়িতে এ ঘটনা ঘটে। আবরার প্রবাসী মো. সুমনের ছেলে।

নারায়ণগঞ্জ : স্কুল থেকে ফেরার পথে নারায়ণগঞ্জে পুকুরের পানিতে ডুবে জুনায়েদ (৮) নামে এক স্কুলছাত্রের মৃত্যু হয়। গতকাল দুপুরে নগরীর ফতুল্লা থানাধীন দেওভোগের ভূঁইয়ারবাগ এলাকায় এ ঘটনা ঘটে। জুনায়েদ ভূঁইয়ারবাগের কালাচাঁন মিয়ার ছেলে ও নগরীর দেওভোগের ২৮নং সরকারি বালক প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির শিক্ষার্থী ছিল। তারা সপরিবারে মোকলেছ মিয়ার বাড়িতে ভাড়ায় বসবাস করে।

শ্রীবরদী (শেরপুর) : শ্রীবরদীতে গর্তের পানিতে ডুবে মনিকা আক্তার (৭) নামে এক প্রতিবন্ধী শিশুর মৃত্যু হয়। গতকাল দুপুরে উপজেলার চকবন্দি কবিরাজপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। সে গ্রামের ম-ল মিয়ার মেয়ে মনিকা শারীরিকভাবে প্রতিবন্ধী।

এলাকাবাসী ও পরিবার সূত্রে জানা গেছে, সকালে তার দিনমজুর বাবা অন্যের জমিতে কাজ করার জন্য চলে যায় এবং তার মা কৃষি কাজের জন্য মাঠে থাকায় সে সবার অগোচরে বাড়ির পেছনের বাঁশঝাড়ের কাছে গর্তের পানিতে পড়ে ডুবে যায় এবং সেখানেই তার মৃত্যু হয়। ভেলয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল করিম বলেন, মেয়েটি প্রতিবন্ধী ছিল। তাদের সঙ্গে কথা বলে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করে লাশ দাফনের ব্যবস্থা করা হয়েছে।

advertisement