advertisement
advertisement
advertisement
advertisement

৩ যুগ পর নিঃস্ব হয়ে দেশে ফিরলেন বাহরাইন প্রবাসী

বাহরাইন প্রতিনিধি
১১ আগস্ট ২০২২ ০৮:৪৩ পিএম | আপডেট: ১১ আগস্ট ২০২২ ০৮:৫৩ পিএম
দেশে ফিরলেন বাহারাইন প্রবাসী অসিত লাল দে। ছবি : সংগৃহীত
advertisement

নিজের ভাগ্য ফেরাতে ও পরিবারের মুখে হাসি ফোটাতে অসিত লাল দে ৩৬ বছর আগে বাহরাইন আসেন। তিনি মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলার আলীপুর গ্রামের বাসিন্দা। জানা যায়, এই দীর্ঘ সময় তিনি কখনো বাংলাদেশে আসেননি এবং পরিবারের সঙ্গেও যোগাযোগ করেননি। তাই পরিবার থেকে এক ধরণের বিচ্ছিন্ন হয়ে পড়েন তিনি।

গত ২৪ মার্চ অসিত লাল দে স্টোক করে বাহরাইনের সালমানিয়া হাসপাতালে ভর্তি হোন। ভর্তির পর তার কোনো মালিক বা স্পনসর ও আত্মীয়-স্বজন না থাকায় হাসপাতাল কর্তৃপক্ষ বাংলাদেশ দূতাবাসের সাঙ্গে যোগাযোগ করে। দূতাবাসের সার্বিক সহযোগিতায় দীর্ঘ পাঁচ মাস চিকিৎসার পর তিনি বর্তমানে কিছুটা সুস্থ হয়ে উঠেছেন। দূতাবাস তাকে দেশে পাঠাতে তার ভাই ও আত্মীয় স্বজনদের সঙ্গে যোগাযোগ করলে কেউই তাকে গ্রহণ করতে রাজি হয়নি। তাদের ক্ষোভ ৩৬ বছর যে মানুষটি আমাদের প্রয়োজন মনে করেনি এখন কেনো আমাদের প্রয়োজন?

পরে দূতাবাসের প্রচেষ্টা ও রাষ্ট্রদূত ড. নজরুল ইসলামের নির্দেশনায় রাজনগর উপজেলা নির্বাহী অফিসারের সহযোগিতায় রোগির ভাই ও আত্মীয়-স্বজনরা তাকে গ্রহণ করতে রাজি হয়।

advertisement 3

অবশেষে দূতাবাস গত মঙ্গলবার ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড ও বাহরাইনস্থ বাংলাদেশ কমিউনিটির সহাযোগিতায় অসিত লাল দে কে একজন প্রতিনিধিসহ দেশে পাঠায়। তিনি দেশে ফিরলে গতকাল বুধবার রাজনগর উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াংকা পাল উপস্থিতি হয়ে তাকে পরিবারের কাছে পৌঁছে দেন।

advertisement 4
advertisement