advertisement
advertisement
advertisement
advertisement

নিত্যপণ্যের দাম বাড়ায় সিয়েরা লিওনে ব্যাপক বিক্ষোভ, নিহত ২৭

অনলাইন ডেস্ক
১১ আগস্ট ২০২২ ০৯:৫৩ পিএম | আপডেট: ১১ আগস্ট ২০২২ ০৯:৫৩ পিএম
ছবি: সংগৃহীত
advertisement

পশ্চিম আফ্রিকার দেশ সিয়েরা লিওনে জ্বালানিসংকট ও নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ-সহিংসতায় কমপক্ষে ২৭ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ৬ জন পুলিশ কর্মকর্তাও রয়েছেন।

গতকাল বুধবার দেশটির রাজধানী ফ্রিটাউনসহ অন্তত তিনটি শহরে বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে এসব প্রাণহানির ঘটনা ঘটে। আজ বৃহস্পতিবার বার্তা সংস্থা রয়টার্স এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

advertisement 3

প্রতিবেদনে আরও বলা হয়, রক্তক্ষয়ী বিক্ষোভের পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আজ বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা থেকে সকাল ৭টা পর্যন্ত দেশটিতে কারফিউ জারি করা হয়েছে।

advertisement 4

সিয়েরা লিওন প্রায় ৮০ লাখ মানুষের দেশ। যার অর্ধেকেই দারিদ্র্যসীমার নিচে বসবাস করে। সম্প্রতি নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির কারণে জনসাধারণের মধ্যে ক্ষোভ তৈরি হয়। গতকাল সেই ক্ষোভেরই বহিঃপ্রকাশ ঘটে।

পুলিশের মহাপরিদর্শক উইলিয়াম ফায়িয়া সেল্লু বলেন, ‘বুধবারের সহিংসতায় ফ্রিটাউনে দুইজন, উত্তরাঞ্চলীয় কামাকওয়ি শহরে তিনজন এবং মাকেনি শহরে একজন পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন।’

অপরদিকে ফ্রিটাউনে সংঘর্ষের মধ্যে গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন ১৩ জন। এ ছাড়া কামাকওয়ি শহরে চারজন এবং মাকেনিতে চারজন বেসামরিক নাগরিক নিহত হয়েছেন।

advertisement