advertisement
advertisement
advertisement
advertisement

রিয়াল মাদ্রিদের মিশন আজ শুরু

ক্রীড়া ডেস্ক
১৪ আগস্ট ২০২২ ১২:০০ এএম | আপডেট: ১৪ আগস্ট ২০২২ ১২:৪৫ এএম
রিয়াল মাদ্রিদের খেলোয়াড়রা। পুরোনো ছবি
advertisement

ইউরোপিয়ান শীর্ষস্থানীয় ঘরোয়া লিগগুলো শুরু হয়েছে গত সপ্তাহ থেকে। ইতোমধ্যে মাঠে নেমেছে প্রায় সব জায়ান্ট দল। বাকি আছে মাদ্রিদের দুই ক্লাব রিয়াল মাদ্রিদ ও অ্যাটলেটিকো মাদ্রিদ। প্রথম দলটির লিগ মিশন শুরু হবে আজ থেকে, দ্বিতীয়টি মাঠে নামবে কাল।

অবশ্য রিয়াল মাদ্রিদের মৌসুম শুরু হয়েছে আগেই। কিছুদিন আগে আইন্ট্র্যাক্ট ফ্রাঙ্কফুর্টকে ২-০ গোলে হারিয়ে উয়েফা সুপার কাপ জিতেছে কার্লো আনচেলত্তির দল। আজ স্প্যানিশ লা লিগার অভিযান শুরু হচ্ছে লস ব্ল্যাঙ্কোসদের। শিরোপা ধরে রাখার ৯ মাসব্যাপী এই লড়াইয়ে প্রথম ম্যাচে রিয়ালের প্রতিপক্ষ স্বাগতিক আলমেরিয়া। বাংলাদেশ সময় রাত ২টায় শুরু হবে ম্যাচটি। আগামীকাল গেটাফের মাঠে যাবে রিয়ালের নগর প্রতিদ্বন্দ্বী ও শিরোপা প্রত্যাশী অ্যাটলেটিকো মাদ্রিদ।

advertisement

পরশু রাত থেকে শুরু হয়েছে লা লিগার নতুন মৌসুম। লিগের উদ্বোধনী ম্যাচেই অবশ্য হোঁচট খেয়েছে ফেভারিট সেভিয়া। ওসাসুনার মাঠে ২-১ গোলে হেরেছে তারা। সেভিয়া পয়েন্ট না পেলেও ফ্রেঞ্চ লিগ ওয়ানে কোনোরকম হার ঠেকিয়েছে লিলঁ। নঁতের মাঠ থেকে ১-১ গোলের ড্র নিয়ে ফিরেছে সাবেক চ্যাম্পিয়নরা। জার্মান বুন্দেসলিগায় লিগে পয়েন্ট খোয়ানোর আশঙ্কায় পড়েছিল বরুসিয়া ডর্টমুন্ডও। কিন্তু শেষ দিকে ১১ মিনিটের জাদুতে নাটকীয় জয় নিয়ে মাঠ ছাড়ে সিগনাল ইদুনা পার্কের দলটি।

advertisement 4

ফ্রেইবুর্গের মাঠে ৭৬ মিনিট পর্যন্ত পিছিয়ে ছিল ডর্টমুন্ড। এর পর হঠাৎই গা ঝাড়া দিয়ে ওঠে সাবেক চ্যাম্পিয়নরা। কয়েক মিনিটের ব্যবধানে গোল করেন জেমি বাইনো-গিটেন্স, ইউসুফা মৌকোকো ও মারিয়াস উলফ। এই ত্রয়ীর দারুণ নৈপুণ্যে ৩-১ গোলের স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ছে ডর্টমুন্ড। দুই ম্যাচে এটা তাদের দ্বিতীয় জয়। এর চেয়ে দারুণভাবে লিগের নতুন মৌসুমটা শুরু করতে পারত না ডর্টমুন্ড।

 

 

advertisement