advertisement
advertisement
advertisement
advertisement

‘মাদক থেকে নতুন প্রজন্মকে ক্রীড়ামুখী করুন’

চট্টগ্রাম ব্যুরো
২ সেপ্টেম্বর ২০২২ ১১:১৭ পিএম | আপডেট: ২ সেপ্টেম্বর ২০২২ ১১:১৭ পিএম
ছবি: আমাদের সময়
advertisement

নতুন প্রজন্মকে মাদক থেকে দূরে রাখতে খেলাধুলার উপর আরও বেশি জোর দেওয়ার আহবান জানিয়েছেন কেন্দ্রীয় যুবলীগের সাবেক উপ-অর্থ সম্পাদক হেলাল আকবর চৌধুরী বাবর।

আজ শুক্রবার শহীদ ক্যাপ্টেন শেখ জামাল স্মরণে নগরীর পলো গ্রাউন্ড মাঠে ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘মাদক আর প্রযুক্তির প্রবল আগ্রাসনে আমাদের যুবসমাজ ক্রমশ ক্রীড়াঙ্গন থেকে দূরে সরে যাচ্ছে। ফলে আমাদের সমাজ ব্যবস্থায় একটি বিরূপ প্রভাব পড়ছে।’

advertisement 3

তিনি আরও বলেন, স্বাধীনতা পরবর্তী সময়ে বঙ্গবন্ধু শুধু দেশটাকে গড়ে তুলেননি, ক্রীড়াঙ্গনকেও সাজিয়ে ছিলেন। এ দেশের ক্রীড়াঙ্গনে বঙ্গবন্ধু দুই ছেলে শেখ কামাল ও শেখ জামালের অনন্য ভূমিকা রয়েছে। বিপরীতে দেশের ক্রীড়াঙ্গনকে ধ্বংস করেছে জিয়া ছেলে তারেক জিয়া। ছাত্রদের হাতে খেলাধুলার পরিবর্তে তুলে দিয়েছিল অস্ত্র, মরণ নেশা মাদক।

advertisement 4

তিনি বীর চট্টলার মাটিতে আর কোনো আগুন সন্ত্রাস, মানুষ পুড়িয়ে মারার রাজনীতি করতে দেওয়া হবে না বলেও বিএনপিকে হুশিয়ার করেন।

শেখ জামাল স্মৃতি সংসদ চট্টগ্রাম মহানগর ২৩ নম্বর পাঠানটুলি ওয়ার্ড এই টুর্নামেন্টের আয়োজন করে। সংগঠনের সভাপতি ও ডাবলমুরিং থানা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক শেখ তৌহিদুল ইসলাম আরদিনের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পাঠানটুলি ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুল হান্নান, সাধারণ সম্পাদক আসিফ খান, সাবেক ছাত্রলীগ নেতা শিবু প্রসাদ চৌধুরী, রাশেদুল আজিম রাসেল, স্বেচ্ছাসেক লীগ নেতা মোহাম্মদ পারভেজ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল, চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সভাপতি মাহমুদুল করিম, মহসিন কলেজ ছাত্রলীগ নেতা আনোয়ার পলাশ, শরীফুল ইসলাম মাহীসহ আরও অনেকে।

 

advertisement