advertisement
advertisement
advertisement
advertisement

লেবাননে মারা যাওয়া প্রবাসীর গ্রামের বাড়িতে দাফন

দেবিদ্বার (কুমিল্লা) প্রতিনিধি
১৬ সেপ্টেম্বর ২০২২ ০৫:২৮ পিএম | আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২২ ০৫:৩৩ পিএম
কফিনে শিরিনার মরদেহ। ছবি: আমাদের সময়
advertisement

লেবাননের বৈরুতে বাংলাদেশি অধ্যুষিত সাবরা বাজার এলাকায় মারা যান প্রবাসী শিরিনা ও তার পাঁচ বছরের মেয়ে খাদিজা। আজ শুক্রবার গ্রামের বাড়ি দেবিদ্বার উপজেলার ধামতি গ্রামে সকাল ১০টায় তাদের দাফন করা হয় ।

স্থানীয়রা জানান, শিরিনা উপজেলার ধামতি গ্রামের মৃত আনোয়ার হোসেন আসু মিয়ার মেয়ে। ১২ বছর আগে মায়ের সঙ্গে লেবাননে যান তিনি। সেখানে নোয়াখালির সেনবাগ উপজেলার দক্ষিণ কাঁদরা ৪ নম্বর ওয়ার্ডের দ্বীন মোহাম্মদ মৌলভি বাড়ীর আব্দুল খালেকের ছেলে রাজুর সঙ্গে তার বিয়ে হয়। এরপর রাজু বিভিন্ন অপকর্মে জড়িত থাকার অভিযোগে গত বছর তাকে দেশে পাঠায় লেবানন সরকার।

advertisement 3

গত ২১ আগস্ট লেবাননের একটি বাসা শিরিন ও তাই দুই সন্তানকে বিষ পান করা অবস্থায় উদ্ধার করে প্রতিবেশীরা। পরে দুইদিন চিকিৎসায় থেকে তার ৫ বছরের শিশু সন্তান খাদিজা মারা যায়। পরদিন মারা যান শিরিনাও। তবে বিষক্রিয়া কম থাকায় অপর সন্তান মাহমুদ বেঁচে যায়। মাহমুদ বর্তমানে লেবাননে এক প্রতিবেশীর আশ্রয়ে রয়েছে।

advertisement 4

লেবাননের বাংলাদেশ দূতাবাসের সহযোগিতায় নিহত শিশু খাদিজাকে সেখানে দাফন করা হয়। গতকাল বৃহস্পতিবার দুবাই এমারত ফ্লাইটে শিরিনার মরদেহ হযরত শাহজালাল আন্তজার্তিক বিমানবন্দরে আসে। বিমানবন্দরে সব প্রক্রিয়া শেষে আজ ভোর সাড়ে ৫টার দিকে শিরিনার মরদেহ গ্রামের বাড়িতে পৌঁছায়। এরপর জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

শিরিনার মা মনোয়ারা বেগম বলেন, ‘রাজু এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত। তার বিচার চাই।’

শিরিনার ছোট ভাই আকতারুজ্জামান কান্নাজড়িত কণ্ঠে বলেন, ‘পরিবারের ভরণপোষণ মেটাতে ১২ বছর আগে লেবাননে গিয়েছিলেন আমার মা ও শিরিনা আপা। মা অসুস্থ হয়ে পড়লে বাড়িতে চলে আসে। বোন তখন স্বামীর সঙ্গে বাসবাস করছিলেন। গত বছর লেবানন সরকার তার স্বামী রাজুকে বিভিন্ন অপকর্মে জড়িত থাকায় রেড এল্যার্ট দিয়ে বাংলাদেশে পাঠিয়ে দেয়। এরপর থেকে সে আমার বোনকে হত্যা করার ষড়যন্ত্র করতে থাকে। তার বিশ্বস্ত লোক টিটু এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত বলে আমি মনে করি। আমি এ হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচারের দাবি জানাই।’

 

advertisement