advertisement
advertisement
advertisement
advertisement

১৬ অক্টোবর ভেনিস বাংলাদেশ প্রেসক্লাবের নির্বাচন

ইতালি প্রতিনিধি
১৮ সেপ্টেম্বর ২০২২ ০৪:৫৯ পিএম | আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২২ ০৪:৫৯ পিএম
ইতালিতে ভেনিস বাংলাদেশ প্রেসক্লাবের সদস্যরা। ছবি: সংগৃহীত
advertisement

ইতালিতে ভেনিস বাংলাদেশ প্রেসক্লাবের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। গত শনিবার মেসত্রে সেন্টারের একটি মিলনায়তনে এক সভা অনুষ্ঠিত হয়। প্রেসক্লাবের আহবায়ক পলাশ রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন, যুগ্ম আহবায়ক সোহানুর রহমান উজ্জল ও সদস্য সচিব নাজমুল হোসেন।

সভার সিদ্ধান্তে আজ রোববার পূর্ণাঙ্গ কমিটি গঠনের তারিখ ঘোষনা করা হয়। নতুন কমিটিতে প্রেসক্লাবের সদস্যদের প্রাথমিক তালিকা প্রকাশ করা হয়।

advertisement 3

সভায় প্রেসক্লাবের আহবায়ক ও জেষ্ঠ সাংবাদিক পলাশ রহমান বলেন, গত শনিবার অভিবাসী সাংবাদিদের নিয়ে ভেনিস বাংলাদেশ প্রেসক্লাব গঠিত হয়। প্রেসক্লাবের কাজ গঠনতান্ত্রিকভাবে পরিচালনা, ঐক্যবদ্ধ ও টেকসই সাংগঠনিক ভিত্তি স্থাপন, নীতিমালা প্রণয়ন এবং একটি পূর্ণাঙ্গ কমিটি গঠনের লক্ষ্যে ৩ সদস্যের আহবায়ক কমিটি গঠন করা হয়।

advertisement 4

পলাশ রহমান আরও বলেন, প্রবাসের বাস্তবতা মাথায় রেখে এবং সকল প্রকারের সাংগঠনিক নিয়মনীতির মধ্যে থেকে আহবায়ক কমিটি তাদের কাজ পূর্ণ দায়িত্বের সঙ্গে করে যাচ্ছে। অভিবাসী সাংবাদিকদের ঐক্য যাতে বিনষ্ট না হয় সেজন্য সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছে।

আহবায়ক কমিটির সভায় চুড়ান্ত সিদ্ধান্ত অনুযায়ী কোনো ক্রমেই ভেনিসের সাংবাদিকদের ঐক্য এবং সৌহার্দপূর্ণ সম্পর্ক বিনষ্ট হতে দেওয়া হবে না। সাংবাদিকদের ঐক্য, পারস্পরিক সম্পর্ক এবং সামাজিক মর্যাদা যাতে অটুট থাকে তার জন্য সবাইকে সচেতন হওয়া ও সাংগঠনিক আচারণ করার আহবান জানানো হয়। 

যুগ্ম আহবায়ক সোহানুর রহমান উজ্জল বলেন, শুধুমাত্র ভিন্নমত বা নেতৃত্বের লোভে যদি কারও মাধ্যমে ভেনিসের সাংবাদিকদের ঐক্য নষ্ট বা সৌহার্দপূর্ণ সম্পর্ক ক্ষতিগ্রস্ত হয় তা আগামীতে লজ্জাজনক ইতিহাস হয়ে থাকবে ভেনিস কমিউনিটিতে।

advertisement