advertisement
advertisement
advertisement
advertisement

ছাত্রলীগকর্মীকে কুপিয়ে হত্যা
রূপগঞ্জে আসামিদের বাড়িঘরে আগুন

নারায়ণগঞ্জ ও রূপগঞ্জ প্রতিনিধি
২৩ সেপ্টেম্বর ২০২২ ১২:০০ এএম | আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২২ ১১:২৯ পিএম
advertisement

আধিপত্য বিস্তার নিয়ে নারায়ণগঞ্জের রূপগঞ্জে রাকিব হাসান (২২) নামে এক ছাত্রলীগকর্মীকে প্রকাশ্যে ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষ। বুধবার রাত ৯টার দিকে গোলাকান্দাইল হাটসংলগ্ন কাঠপট্টি এলাকায় এ হত্যাকা- ঘটে। এ ঘটনায় নিহতের স্বজনরা উত্তেজিত হয়ে প্রতিপক্ষের বাড়িঘরে আগুন দিয়েছে। খবর পেয়ে কাঞ্চন ও আড়াইহাজার ফায়ার সার্ভিসের চারটি ইউনিট এসে দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

advertisement 3

অন্যদিকে আসামিদের গ্রেপ্তারের দাবিতে গতকাল বৃহস্পতিবার বিকালে ঢাকা-সিলেট মহাসড়কের ভুলতা-গোলাকান্দাইল এলাকায় নিহতের স্বজন ও এলাকাবাসী মানববন্ধন, বিক্ষোভ মিছিল করেন। এ সময় হত্যার সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানানো হয়। তা না হলে আরও বড় ধরনের কর্মসূচি করবে বলে হুশিয়ারি দেন মানববন্ধন ও বিক্ষোভে অংশগ্রহণকারীরা।

advertisement 4

নিহত রাকিব হাসান গোলাকান্দাইল এলাকার হারুন মিয়ার ছেলে ও রাকি পাগলনীর নাতি হিসেবে পরিচিত। তিনি গোলাকান্দাইল ইউনিয়ন ছাত্রলীগকর্মী।

এ হত্যার ঘটনায় নিহতের বোন আঁখি

আক্তার বাদী হয়ে ছয়জনকে নামীয় ও অজ্ঞাত ১০-১২ জনকে আসামি করে একটি হত্যা মামলা করেন। মামলার এজাহারভুক্ত আসামিরা হলেনÑ গোলাকান্দাইল পূর্বপাড়া এলাকার আসমত আলীর ছেলে শ্রমিকলীগ নেতা দেলোয়ার হোসেন, জাকির হোসেনের ছেলে সজীব মিয়া, পাচাইখা টেলাপাড়া এলাকার সাফির ছেলে হামজালা, নায়েব আলীর ছেলে আফজাল, গোলাকান্দাইল এলাকার আসমত আলীর ছেলে জাকির হোসেন ও মৃত আব্দুর রহিমের ছেলে মিল্লাত।

মামলায় বাদী উল্লেখ করেন, তারা গোলাকান্দাইল এলাকায় ভবন নির্মাণের কাজ শুরু করেন। আসামিরা চাঁদার জন্য চাপ প্রয়োগ করে আসছিল। আর চাঁদা টাকা না পেয়ে তার ভাই রাকিব হাসানকে কুপিয়ে হত্যা করে।

রূপগঞ্জ থানার ওসি এএফএম সায়েদ বলেন, মামলা হয়েছে। হত্যাকা-ের সঙ্গে জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

ভুলতা পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মাহাবুবুর রহমান জানান, রাত সাড়ে ৮টা থেকে ৯টার দিকে গোলাকান্দাইল হাটসংলগ্ন কাঠপট্টি এলাকায় একদল সন্ত্রাসী ধারালো অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে রাকিব হাসানের ওপর হামলা চালায়। ধারালো অস্ত্রের আঘাতে রাকিবের বাম হাতটি প্রায় বিচ্ছিন্ন হয়ে পড়ে। এ ছাড়া শরীরের বিভিন্ন স্থানে এলোপাতাড়িভাবে কুপিয়ে জখম করে সন্ত্রাসীরা পালিয়ে যায়। পরে পরিবার ও স্থানীয় লোকজন উদ্ধার করে স্থানীয় ডিকেএমসি, পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা জানান, এলাকার চাঁদাবাজি, মাদক কারবার, পরিবহনের চাঁদাবাজিসহ বিভিন্ন আধিপত্য বিস্তার নিয়ে গোলাকান্দাইল ইউনিয়ন শ্রমিকলীগ নেতা দেলোয়ার হোসেনের সঙ্গে ছাত্রলীগকর্মী রাকিব হাসানের বিরোধ চলে আসছিল। ওই বিরোধের জের ধরেই দেলোয়ার হোসেনসহ তার বাহিনীর সদস্যরা মোটরসাইকেলযোগে এসে এ হত্যাকা- ঘটিয়েছে।

উপজেলা ছাত্রলীগের সাবেক দপ্তর সম্পাদক মঈন বলেন, রাকিব হাসান আমার সঙ্গে ছাত্রলীগকর্মী হিসেবে কাজ করে আসছে। নির্মমভাবে কুপিয়ে হত্যা করা হয় তাকে। হত্যাকারীদের গ্রেপ্তারের দাবি জানাই।

নিহত রাকিব হাসানের চাচা ফারুক বলেন, আসামিরা নিজেদের বসতঘরে আগুন দিয়ে হত্যাকা-ের ঘটনা ভিন্ন খাতে প্রভাবিত করার চেষ্টা চালাচ্ছে।

advertisement