advertisement
advertisement
advertisement
advertisement

রাস্তায় আসুন সেখানে পরীক্ষা হবে

খন্দকার মোশাররফ, স্থায়ী কমিটির সদস্য, বিএনপি

নিজস্ব প্রতিবেদক
২৬ সেপ্টেম্বর ২০২২ ১২:০০ এএম | আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২২ ১১:১৫ পিএম
advertisement

‘আগামী নির্বাচন সুষ্ঠু হবে’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন বক্তব্যের উদ্ধৃতি দিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, তা হলে কী বিগত নির্বাচনগুলো সঠিক ছিল না? গতকাল রবিবার রাজধানীর বাড্ডা হাইস্কুল মাঠে ঢাকা মহানগর উত্তর বিএনপি (গুলশান জোন) আয়োজিত সমাবেশে

advertisement

এসব কথা বলেন তিনি। এ সময় আওয়ামী লীগকে রাস্তায় পরীক্ষা দেওয়ার আহ্বান জানিয়ে মোশাররফ হোসেন বলেন, দেশে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করে রাস্তায় আসুন, সেখানে পরীক্ষা হবে। জ্বালানি তেল ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি, সারাদেশে বিএনপির নেতাকর্মীদের হত্যা ও হামলার প্রতিবাদে এ সমাবেশের আয়োজন করা হয়।

advertisement 4

সরকারের দুর্নীতি আর বিদেশে টাকা পাচারের কারণে জ্বালানি তেলসহ সবকিছুর মূল্যবৃদ্ধি পেয়েছে অভিযোগ করে মোশাররফ বলেন, আজ আমরা যে কারণে সমাবেশ করছি, এটা বিএনপির কোনো ইস্যু নয়। এটা এ দেশের ১৮ কোটি মানুষের ইস্যু।

আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশে গণতন্ত্রের সুবাতাস বয়, প্রধানমন্ত্রীর এ বক্তব্যের জবাবে ড. মোশারফ বলেন, আমি মনে করিয়ে দিতে চাই, ৭২ থেকে ৭৫ সালে আওয়ামী লীগ ক্ষমতায় থেকে গণতন্ত্র হত্যা করেছিল। আবার আজকের যিনি প্রধানমন্ত্রী তিনি বিনাভোটে একবার প্রধানমন্ত্রী আর একবার ভোট ডাকাতি করে হয়েছেন। দেশের গণতন্ত্র পুনরুদ্ধার করতে হলে এ সরকার হটাতে হবে। নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে লেভেল প্লেয়িং ফিল্ডে নির্বাচন করতে হবে। কোনো ইভিএম মার্কা ডাকাতি চলবে না।

মোশাররফ হোসেন বলেন, শেখ হাসিনা বলেছেন, এবারের নির্বাচন সুষ্ঠু হবে। তা হলে কি বলব আগের নির্বাচনগুলোতে ডাকাতি হয়েছে? আমরা তার কথায় বিশ্বাস করি না।

advertisement