advertisement
advertisement
advertisement

অবশেষে সরানো হলো ‘ব্যাচেলর পয়েন্ট’র আপত্তিকর পর্বগুলো

বিনোদন প্রতিবেদক
২৬ সেপ্টেম্বর ২০২২ ১২:১৮ পিএম | আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২২ ১২:১৮ পিএম
‘ব্যাচেলর পয়েন্ট’ নাটকের একটি দৃশ্য
advertisement

নির্মাতা কাজল আরেফিন অমির জনপ্রিয় ধারাবাহিক নাটক ‘ব‌্যাচেলর পয়েন্ট’। দর্শক প্রিয়তার কারণে নাটকের চতুর্থ সিজন নির্মাণ করতে বাধ্য হয়েছেন নির্মাতা। আর এই সিজনেও নাটকের প্রতিটি পর্ব ইউটিউবে মিলিয়ন ভিউ পার করেছে। তবে সম্প্রতি নাটকের কয়েকটি পর্বের সংলাপ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে তুমুল আলোচনা-সমালোচনা।

অবশেষে আপত্তির মুখে সেই ‘বিতর্কিত’ পর্বগুলো ইউটিউব থেকে সরিয়ে ফেলেছে এর প্রযোজনা প্রতিষ্ঠান ধ্রুব মিউজিক স্টেশন। তাদের চ্যানেল থেকে ‘ব‌্যাচেলর পয়েন্ট’র চতুর্থ সিজনের ৭৪, ৭৫ ও ৭৬ তম পর্ব সরানো হয়েছে বলে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়েছে। এরপর সংশ্লিষ্ট কর্তৃপক্ষ তাদের অফিশিয়াল ফেসবুক পেজেও একটি বিবৃতি দিয়েছে।

advertisement

সেখানে বলা হয়েছে, ব্যাচেলর পয়েন্ট সিজন ফোরের সম্প্রতি প্রচারিত পর্বের কিছু সংলাপ নিয়ে সম্মানিত দর্শকবৃন্দ আপত্তি জানিয়েছেন এবং সামাজিক যোগাযোগমাধ্যমে বিষয়টি নিয়ে আলোচনা-সমালোচনা করছেন। বিষয়টি আমাদের নজরে এসেছে। সম্মানিত দর্শকদের প্রতি সম্মান রেখে আমরা ব্যাচেলর পয়েন্ট সিজন ফোরের প্রচারিত আপত্তিকর পর্বগুলো আমাদের প্ল্যাটফর্ম থেকে ডিলিট করে দিয়েছি।

advertisement 4

নাটক প্রচারের বিষয়ে আরও সতেচন থাকার প্রতিশ্রুতি জানিয়ে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়, ভবিষ্যতে আমরা নাটক প্রচারের ক্ষেত্রে আরও সতর্ক হবো। যেন আমাদের সমাজ এবং সংস্কৃতির ওপর কোনো বিরূপ প্রভাব না পড়ে। দর্শকদের ভালোবাসাই আমাদের একান্ত চাওয়া, এই ভালোবাসা নিয়েই আমরা এগিয়ে যেতে চাই।

উল্লেখ্য, ‘ব‌্যাচেলর পয়েন্ট : সিজন ৪’র অন্যতম প্রধান চরিত্র পাশা। এই চরিত্রে অভিনয় করেছেন মারজুক রাসেল। সম্প্রতি প্রচারিত পর্বে তাকে একটি সংলাপে বলতে শোনা যায়, ‘এই যৌনকর্মীর ছেলে।’ আর এই সংলাপ নিয়েই শুরু হয় তুমুল সমালোচনা।

২০১৭ সালে থেকে ‘ব্যাচেলর পয়েন্ট’ ধারাবাহিকের যাত্রা। চলতি বছরের শুরুতে এর তৃতীয় মৌসুম শেষ হওয়ার পর চতুর্থ মৌসুমের প্রচার শুরু হয়। এতে মারজুক রাসেল ছাড়াও অভিনয় করেছেন জিয়াউল হক পলাশ, চাষী আলম, সাবিলা নূর, সানজানা সরকার, ফারিয়া শাহরিন, সুমন পাটোয়ারি, শরাফ আহমেদ জীবন, আবদুল্লাহ রানা, মনিরা মিঠু, পাভেল, শিমুল, পারসা ইভানা, আশুতোষ সুজনসহ অনেকে।

advertisement