advertisement
advertisement
advertisement
advertisement

দক্ষিণ আফ্রিকায় সিলিন্ডার বিস্ফোরণে প্রবাসীর মৃত্যু

শরীয়তপুর প্রতিনিধি
২৬ সেপ্টেম্বর ২০২২ ০২:৪৬ পিএম | আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২২ ০২:৪৭ পিএম
দক্ষিণ আফ্রিকা প্রবাসী সোহেল রানা। পুরোনো ছবি
advertisement

দক্ষিণ আফ্রিকার কেপটাউনের উডস্টকের নিজ ব্যবসা প্রতিষ্ঠানে সিলিন্ডার গ্যাস বিস্ফোরণে সোহেল রানা (৪২) নামে এক ব্যক্তি মারা গেছেন। গত শনিবার সকালে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

দেশটিতে বসবাসরত প্রবাসীরা জানান, শরীয়তপুর সদর উপজেলার আংগারিয়া এলাকার সোহেল রানা প্রায় ১২ বছর ধরে দেশটির রাজধানী কেপটাউনের রাইল্যান্ডস এলাকায় স্ত্রী ও দুই সন্তান নিয়ে বসবাস করেন। গত ২২ সেপ্টেম্বর লোডশেডিং থাকায় সন্ধ্যার পর এলাকায় বিদ্যুৎ চলে যায়। তখন সোহেল তার দোকানের গ্যাস সিলিন্ডারের উপরে মোমবাতি জ্বালায়। একপর্যায়ে মোমবাতি জ্বলে সিলিন্ডারের প্লাস্টিক ক্যাপ খুলে গিয়ে সিলিন্ডারটি বিস্ফোরণ ঘটে। এতে ওই দোকানসহ সামনে থাকা একটি গাড়ি পুড়ে যায়।

advertisement

খবর পেয়ে ফায়ায় সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনে। এ সময় সোহেল রানা ও তার ম্যানেজার গুরুতর অগ্নিদগ্ধ হন। একই সময়ে দোকানে আসার এক ক্রেতাও গুরুতর আহত হন। গুরুতর আহত অবস্থায় তিনজনকে হাসপাতালে ভর্তি করে ফায়ার সার্ভিসের কর্মীরা। অগ্নিকাণ্ডে সোহেলের শরীরের প্রায় ৮৫ শতাংশ পুড়ে যায়। গত শনিবার সকাল ৮টায় চিকিৎসাধীন অবস্থায় সোহেল মারা যান।

advertisement 4

শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জ্যোতি বিকাশ চন্দ্র  বলেন, এ ধরনের কোনো তথ্য পাওয়া যায়নি। তবে খবর পেলে সব ধরনের সহযোগিতা করা হবে।

 

advertisement