advertisement
advertisement
advertisement
advertisement

কর্মী ছাঁটাইয়ের তালিকা চাইলেন মাস্ক

নিজস্ব প্রতিবেদক
৩০ অক্টোবর ২০২২ ০১:১০ পিএম | আপডেট: ৩০ অক্টোবর ২০২২ ০১:১০ পিএম
ইলন মাস্ক
advertisement

টুইটারের মালিকানা গ্রহণের পর পরই কর্মী ছাঁটাইয়ের পরিকল্পনা নিয়েছেন ইলন মাস্ক। গতকাল শনিবার থেকেই এই পরিকল্পনার কাজ শুরু করেন তিনি বলে জানিয়েছেন মার্কিন গণমাধ্যম নিউইয়র্ক টাইমস।

ঘটনার সঙ্গে সম্পৃক্তদের বরাত দিয়ে নিউইয়র্ক টাইমস বলেছে, ইতোমধ্যে টুইটারের পরিচালকদের কাছ থেকে কর্মী ছাঁটাইয়ের তালিকা চেয়েছেন মাস্ক। তবে সাড়ে সাত হাজার কর্মী থেকে কতজনকে ছাঁটাই করা হবে তা এখনো জানা যায়নি।

advertisement

ধারণা করা হচ্ছে, মাস্কের আগের সিদ্ধান্ত অনুযায়ী ৭৫ শতাংশ কর্মীকে টুইটার থেকে বিদায় নিতে হতে পারে।

advertisement 4

প্রতিবেদনে আরও বলা হয়, আগামী ১ নভেম্বরের আগেই ছাঁটাই শুরু করা হবে এবং ক্ষতিপূরণ হিসেবে কর্মীদের শেয়ারমূল্য থেকে অর্থ দেওয়া হবে। ইলন মাস্ক এ সিদ্ধান্তের ব্যাপারে বলেছেন, ‘বৈচিত্র্যময় দৃষ্টিভঙ্গিসম্পন্ন’ ব্যক্তিদের নিয়ে একটি টুইটার কাউন্সিল গঠন করা হবে এবং এই কাউন্সিলের অনুমোদন ছাড়া টুইটারের কোনো পোস্ট বা অ্যাকাউন্টের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হবে না।

এদিকে কর্মী ছাঁটাইয়ের এমন সিদ্ধান্তে টুইটারের ভবিষ্যৎ নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন প্রযুক্তি বিশেষজ্ঞরা।

নানা নাটকীয়তার পর গত বৃহস্পতিবার ৪৪ বিলিয়ন ডলারের চুক্তিতেই টুইটার কিনেছেন টেসলা ও স্পেসএক্স কোম্পানির প্রধান ইলন মাস্ক। টু্ইটার কেনার পরপরই প্রতিষ্ঠানটির প্রধান কার্যনির্বাহী পরাগ আগারওয়াল, প্রধান অর্থবিষয়ক কর্মকর্তা নেড সেগাল এবং আইনি বিষয় ও নীতিনির্ধারণী প্রধান বিজয়া গাড্ডেসহ আরও কয়েকজন কর্মকর্তাকে ছাঁটাই করেছেন ইলন মাস্ক।

advertisement