advertisement
advertisement
advertisement
advertisement

বিনামূল্যে দক্ষতা বৃদ্ধির সুযোগ পাবে ৫ হাজার শিক্ষার্থী

অনলাইন ডেস্ক
৭ নভেম্বর ২০২২ ০৫:৫৩ পিএম | আপডেট: ৭ নভেম্বর ২০২২ ০৫:৫৫ পিএম
কথা বলছেন মনির হোসেন
advertisement

স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষে সারাদেশে নবম থেকে স্নাতকোত্তর শ্রেণির পাঁচ হাজার শিক্ষার্থীকে তথ্য ও প্রযুক্তিতে দক্ষ করে তুলতে চমকপ্রদ উদ্যোগ গ্রহণ করেছে ব্রাইট স্কিলস। নভেম্বরে মাসে পাঁচ হাজার মানুষকে বিনামূল্যে আইসিটি শিক্ষা প্রদান করবে দেশের সবচেয়ে অগ্রসরমান এই ই-লার্নিং প্রতিষ্ঠান।


সেক্ষেত্রে এই প্রতিষ্ঠানের ফেসবুক পেজ (fb/brightskillsofficial) ও অফিশিয়াল ওয়েবসাইট (www.brightskills.com)-এ প্রদত্ত একটি নির্দিষ্ট ফরম (https://registration.brightskills.com/) পূরণ করার মাধ্যমে রেজিস্ট্রেশন করলেই পাওয়া যাবে বিনামূল্যে ব্রাইট স্কিলস-এর পাঁচটি মাস্টারকোর্সের মধ্যে যে কোনো একটি কোর্স করার সুযোগ। কোর্সসমূহ হলো- মাইক্রোসফট এক্সেল, মাইক্রোসফট পাওয়ার পয়েন্ট, কনটেন্ট রাইটিং , অ্যাডবি ফটোশপ ও স্পোকেন ইংলিশ। অনলাইনে কোর্স শেষে, সনদপত্র প্রদান করা হবে।

advertisement


‘লক্ষ্য হোক দক্ষ হওয়া’ এই দীক্ষাকে ধারণ করে চলতি বছরের সূচনালগ্নে যাত্রা শুরু করে প্রতিষ্ঠানটি। একে একে দুর্দান্ত সব পদক্ষেপ গ্রহণের মাধ্যমে সাধারণ শিক্ষার্থীদের মাঝে জনপ্রিয় হয়ে উঠেছে ব্রাইট স্কিলস। দেশ সেরা মেন্টর এবং প্রশিক্ষকদের প্রত্যক্ষ তত্ত্বাবধানে উন্নততর প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে প্রতিটি কোর্সকে জীবন্ত করে তোলার বিষয়টি সকলের নজর কাড়তে সক্ষম হয়েছে। ইতোমধ্যেই বাংলাদেশের সবচেয়ে বড় পরিসরের প্রতিযোগিতা আইসিটি অলিম্পিয়াড বাংলাদেশ-এর নলেজ পার্টনার হয়ে দেশের প্রত্যন্ত অঞ্চলের মানুষের মাঝে আইসিটি শিক্ষা বিস্তারে ভূমিকা পালন করায় সকলের ভূয়সী প্রশংসা অর্জন করতে পেরেছে এই ই-লার্নিং প্রতিষ্ঠান।

advertisement 4


ব্রাইট স্কিলস-এর ব্যবস্থাপনা পরিচালক মনির হোসেন বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়ার পরবর্তী ধাপ স্মার্ট বাংলাদেশ। সেই লক্ষ্যে সারাদেশের সকল স্তরের মানুষকে আইসিটি বিষয়ে দক্ষ করে তুলতে নভেম্বর মাস জুড়ে বিনামূল্যে আইসিটি শিক্ষা প্রদান করার উদ্যোগটি গ্রহণ করা হয়েছে।

advertisement