advertisement
advertisement
advertisement
advertisement

বিআইডব্লিউটিএতে চাকরির সুযোগ

অনলাইন ডেস্ক
১১ নভেম্বর ২০২২ ১০:২১ এএম | আপডেট: ১১ নভেম্বর ২০২২ ১০:২১ এএম
পুরোনো ছবি
advertisement

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) জনবল নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ১৩ নভেম্বর থেকে ৩০ নভেম্বরের মধ্যে আগ্রহী প্রার্থীদের অনলাইনে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। এই প্রতিষ্ঠানে দুই ক্যাটাগরির পদে ১০ জন কর্মী নিয়োগ দেওয়া হবে।

১. পদের নাম: নৌ-প্রকৌশলী, যান্ত্রিক প্রকৌশলী, প্রধান প্রকৌশলী (জাহাজ)

advertisement

পদসংখ্যা: ৯

advertisement 4

যোগ্যতা: সংশ্লিষ্ট ক্ষেত্রে আট বছরের চাকরির অভিজ্ঞতা। যন্ত্র প্রকৌশলে ডিগ্রি অথবা সমমানের ডিগ্রি। অথবা যান্ত্রিক/নৌ–প্রকৌশল/তড়িৎ প্রকৌশলে ডিপ্লোমাসহ সহকারী প্রকৌশলী পদে চাকরিকাল আট বছর হতে হবে। অথবা বাংলাদেশ নৌবাহিনীর সংশ্লিষ্ট শাখার সাব–লেফটেন্যান্ট।

বয়সসীমা: ২১–৪০ বছর

বেতন স্কেল: ৩৫,৫০০–৬৭,০১০ টাকা (গ্রেড–৬)

২. পদের নাম: কম্পিউটার অপারেটর

পদসংখ্যা: ১

যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি।

বয়সসীমা: অনূর্ধ্ব ৩০ বছর

বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা (গ্রেড-১৩)

 

বয়সসীমা

আবেদনকারীর বয়স ২০২২ সালের ১ নভেম্বর তারিখে উল্লেখ করতে হবে। তবে ২০২০ সালের ২৫ মার্চ যাঁদের বয়স ৩০ বছর অতিক্রান্ত হয়েছে তাঁরাও কম্পিউটার অপারেটর পদে আবেদন করতে পারবেন। বিভাগীয় প্রার্থীদের বয়স ৪০ বছর পর্যন্ত শিথিলযোগ্য। বীর মুক্তিযোদ্ধা বা শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান ও প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়স ৩২ বছর এবং বীর মুক্তিযোদ্ধার নাতি–নাতনিদের ক্ষেত্রে বয়স ৩০ বছর।

যেভাবে আবেদন করবেন

আগ্রহী প্রার্থীদের এই ওয়েবসাইটে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংকে জানা যাবে।

আবেদন ফি

অনলাইনে আবেদন করার পর প্রাপ্ত অ্যাপ্লাইড আইডি রকেটের বিলার নম্বর হিসেবে ব্যবহার করে ৭২ ঘণ্টার মধ্যে ডাচ্–বাংলা মোবাইল ব্যাংকিং রকেটের মাধ্যমে বিআইডব্লিউটিএর বিলার আইডি নম্বর ৪২২–এ আবেদন ফি বাবদ ১ নম্বর পদের জন্য ৩২০ টাকা এবং ২ নম্বর পদের জন্য ২১৫ টাকা জমা দিতে হবে।

advertisement