advertisement
advertisement
advertisement
advertisement

আর্জেন্টিনার অনুশীলনে নেই মেসি, বাড়ছে জল্পনা

স্পোর্টস ডেস্ক
১৯ নভেম্বর ২০২২ ০১:১০ পিএম | আপডেট: ১৯ নভেম্বর ২০২২ ০১:১৮ পিএম
মেসি। ছবি: সংগৃহীত
advertisement

আর মাত্র এক দিন পর পর্দা উঠছে কাতার বিশ্বকাপের। এরইমধ্যে প্রায় দল দেশটিতে পৌঁছে গিয়েছে। আরও দুদিন আগে কাতার যাওয়া আর্জেন্টিনা দল ইতোমধ্যে অনুশীলন শুরু করেছে। তবে শুক্রবার সন্ধ্যার অনুশীলনে ছিলেন না দলের ও সেরা তারকা লিওনেল মেসি ও আনহেল দি মারিয়া। এ নিয়ে শুরু হয়েছে জল্পনা। প্রশ্ন উঠেছে শুধুমাত্র বিশ্রামের জন্যই কি ছিলেন না তারা? নাকি চোটে পড়েছেন?

বৃহস্পতিবার বিকেলেও অনুশীলন করেননি মেসি। কিন্তু সতীর্থদের সঙ্গে মাঠে এসে দেখা করে গিয়েছিলেন। তবে শুক্রবার তাকে দেখাই গেল না।

advertisement

কাতার বিশ্ববিদ্যালয়ের মাঠে আর্জেন্টিনা দলের অফিসিয়াল প্রথম অনুশীলন ছিল শুক্রবার স্থানীয় সময় সন্ধে ৬টা থেকে। যেখানে বিকেল ৪টে থেকেই প্রস্তুতি শুরু করে দেন লিওনেল স্কালোনির শিষ্যরা। অনুশীলনের বাইরে আর্জেন্টিনার সাংবাদিকরা মেসি...মেসি...গান গাইছিলেন। রীতিমতো উৎসবের আবহ।

advertisement 4

৬টা বাজতে মিনিট দশেক আগে স্কালোনি মাঠে নামলেন। পেছনে পাওলো দিবালারা। তবে মেসি-দি মারিয়া এলেন না। তাদের মতো ছিলেন না লিসান্দ্রো মার্তিনেসও। প্রশ্ন উঠেছে কোথায় চোট দুই তারকার? ২২ নভেম্বর সৌদি আরবের বিপক্ষে প্রথম ম্যাচে কি আদৌ খেলতে পারবেন তারা?

যদিও আর্জেন্টিনার টিম ম্যানেজমেন্টের সদস্যরা রহস্য আরও বাড়িয়ে দেন।  এক জন বললেন, ‘মেসির কোনো সমস্যা নেই। ও সম্পূর্ণ সুস্থ। ক্লান্ত বলে বিশ্রাম নিচ্ছেন।’তবে কয়েক মিনিট পরে আর এক জনকে একই প্রশ্ন করায় তিনি বললেন, ‘মেসি অনুশীলন করছেন তো। তবে বিশ্ববিদ্যালয়ের জিমে। শনিবার থেকে হয়তো মাঠে নামবেন।’

দি’মারিয়া ও লিসান্দ্রোর কী সমস্যা? হঠাৎই ব্যস্ততা বেড়ে গেল আর্জেন্টিনা টিম ম্যানেজমেন্টের সেই সদস্যের। বলেন, ‘সব ঠিক আছে। আমাদের দলে কোনো সমস্যা নেই। এখন একটু ব্যস্ত রয়েছি, পরে কথা হবে।’

আবু ধাবিতে সংযুক্ত আরব আমিরশাহির বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলে কাতারে পা দিয়েই ধাক্কা খেয়েছেন স্কালোনি। কাতার বিশ্বকাপ শুরুর মুখে ফের বড় ধাক্কা আর্জেন্টিনা শিবিরে। চোট পেয়ে ছিটকে গিয়েছেন নিকোলাস গন্সালেস ও হোয়াকিম কোরেয়া। তাঁদের শূন্যস্থান পূর্ণ করার জন্য দ্রুত আনহেল কোরেয়া ও থিয়াগো আলমাদাকে দলে ডেকেছেন স্কালোনি। মেসি যদি সত্যিই চোটের কারণে মাঠে না নামতে পারেন, তার অভাব কী ভাবে পূরণ করবেন আর্জেন্টিনার কোচ?

advertisement