advertisement
advertisement
advertisement
advertisement

চরমোনাই বার্ষিক মাহফিল আজ শুরু

বরিশাল ব্যুরো
২৫ নভেম্বর ২০২২ ১২:০০ এএম | আপডেট: ২৪ নভেম্বর ২০২২ ০৯:৫৪ পিএম
advertisement

বিশ্বের অন্যতম ইসলামী মহাসম্মেলন চরমোনাই বার্ষিক মাহফিল আজ (শুক্রবার) জুমার নামাজের পর আমিরুল মুজাহিদীন আলহাজ মাওলানা মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করিমের (চরমোনাই পীর) উদ্বোধনী বয়ানের মাধ্যমে শুরু হবে।

advertisement

ইতোমধ্যে মাহফিলের সকল কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করা হয়েছে। সপ্তাহের শুরু থেকেই সারাদেশ থেকে ধর্মপ্রাণ মুসল্লিদের আগমন শুরু হয় মাহফিলে। মাহফিল আজ শুরু হলেও ইতোমধ্যে দুটি মাঠ কানায় কানায় পরিপূর্ণ হয়ে গেছে।

advertisement 4

মাহফিলের শৃঙ্খলা রক্ষার্থে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি বাংলাদেশ মুজাহিদ কমিটির তত্ত্বাবধানে সহস্রাধিক স্বেচ্ছাসেবক নিয়ে গঠিত এক বিশাল বাহিনী চলতি মাসের মাঝামাঝি সময়ে চরমোনাইয়ে এসে পৌঁছেছে। তাদের নিরাপত্তা, শৃঙ্খলা ও খিদমতের দায়িত্বে আলাদাভাবে দায়িত্ব বণ্টন করে দেওয়া হয়েছে। মাহফিলে আগত মুসল্লিদের চিকিৎসার জন্য অভিজ্ঞ চিকিৎসক টিমের মাধ্যমে মাহফিলের হাসপাতাল কার্যক্রম শুরু হয়েছে। সার্বক্ষণিক তিনটি অ্যাম্বুলেন্স রাখা হেেয়ছে অসুস্থ মুসল্লিদের জন্য।

মাহফিলে আমিরুল মুজাহিদীন আলহাজ্ব মাওলানা মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম (চরমোনাই পীর) এবং নায়েবে আমির মাওলানা মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীমসহ তিনদিনব্যাপী মাহফিলে দেশ ও বিদেশের বরেণ্য ওলামায়ে কেরামরা মূল্যবান নসিহত পেশ করবেন।

আগামী ২৮ নভেম্বর সোমবার সকাল ৮টায় আখেরি মোনাজাতের মাধ্যমে মাহফিল সমাপ্ত হবে।

advertisement