advertisement
advertisement
advertisement
advertisement

ছাত্রলীগ নেতার সাইকেল চুরির ‘অভিনব কৌশল’

রাজশাহী ব্যুরো
২৪ নভেম্বর ২০২২ ০৯:৫৯ পিএম | আপডেট: ২৫ নভেম্বর ২০২২ ০২:২৫ পিএম
রাবির বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল শাখা ছাত্রলীগের সহসভাপতি আবুল্লাহ আল মারুফ
advertisement

সাইকেল চুরির অভিযোগে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগের এক নেতার আবাসিকতা বাতিল করা হয়েছে। আজ বৃহস্পতিবার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রাধ্যক্ষ অধ্যাপক শাইখুল ইসলাম মামুন জিয়াদ।

অভিযুক্ত আবুল্লাহ আল মারুফ রাবির বঙ্গবন্ধু হল শাখা ছাত্রলীগের সহসভাপতি। তিনি বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের ২০১৭-১৮ সেশনের ছাত্র। তার আরেক সহযোগী হলেন আরিফুল ইসলাম সুমন। তিনি ফোকলোর বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ছাত্র।

advertisement

হলের ছাত্ররা জানান, গতকাল বুধবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল থেকে এক ছাত্রের সাইকেল চুরি হয়। এ ঘটনায় ভুক্তভোগী ছাত্র কর্তৃপক্ষের সহযোগিতায় হলের ফটকে লাগানো সিসি ক্যামেরার ফুটেজ দেখেন। ফুটেজে দেখা যায়, অভিযুক্ত ছাত্রলীগ নেতা মারুফ হলের ফটকের পাশের জঙ্গল থেকে একটি সাইকেল বের করে নিয়ে যাচ্ছেন। এ ঘটনায় শিক্ষার্থীরা তাকে সন্দেহজনকভাবে আটক করেন। এ খবর জানাজানি হলে ছাত্রলীগ নেতারা ও হল কর্তৃপক্ষ ঘটনাস্থলে চলে আসে।

advertisement 4

জিজ্ঞাসাবাদে মারুফ সাইকেল চুরির অভিযোগ অস্বীকার করে বলেন, ‘এটি আমার এক বড় ভাইয়ের সাইকেল।’ কোন বড় ভাই—এ প্রশ্ন করলে তিনি কোনো প্রমাণ দেখাতে পারেননি।

অভিযুক্ত মারুফের সঙ্গে ‘অভিনব কৌশলে’ সাইকেল চুরিতে সহযোগিতা করেন সুমন নামের এক ছাত্র। সাইকেল চুরির সেই কৌশল জানাতে গিয়ে তিনি জানান, ছাত্রলীগ নেতা মারুফের নির্দেশে হলের চার তলার ছাদ থেকে গতকাল একটি সাইকেল নিচে ফেলে দেন। পরে মারুফ ওই সাইকেল নিয়ে বিক্রি করেন। ছাদে সাইকেল কীভাবে গেল—জানতে চাইলে মারুফ কোনো উত্তর দেননি।

হলের ছাত্র ও ছাত্রলীগ নেতাদের দাবি, মারুফ মাদকাসক্ত। এর আগেও তার বিরুদ্ধে মোবাইল চুরির অভিযোগ উঠেছিল।

চুরির বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, ‘মারুফের বিরুদ্ধে এর আগেও এমন অভিযোগ পেয়েছি। আমরা তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেব।’

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রাধ্যক্ষ অধ্যাপক শাইখুল ইসলাম মামুন জিয়াদ বলেন, ‘চুরির অভিযোগ প্রমাণিত হওয়ায় ওই ছাত্রের হলের সিট বাতিল করা হয়েছে।’

advertisement