advertisement
advertisement
advertisement

সিরিয়ায় মার্কিন ঘাঁটিতে রকেট হামলা

অনলাইন ডেস্ক
২৭ নভেম্বর ২০২২ ১১:৪২ এএম | আপডেট: ২৭ নভেম্বর ২০২২ ১১:৫৯ এএম
ছবি সংগৃহীত
advertisement

সিরিয়ায় উত্তরপশ্চিমাঞ্চলে মার্কিন যুক্তরাষ্ট্রের ছোট একটি সামরিক ঘাঁটি লক্ষ্য করে রকেট হামলার ঘটনা ঘটেছে। মার্কিন সেন্ট্রাল কমান্ড (সেন্টকম) এই তথ্য জানিয়েছে।

সেন্টকম এক বিবৃতিতে জানিয়েছে, স্থানীয় সময় গত শুক্রবার রাতে আল শাদ্দাদি শহরের কাছে মার্কিন ‘টহল ঘাঁটি’ লক্ষ্য করে হামলা হয়। অন্তত দুইটি ক্ষেপণাস্ত্র ছোড়া হয়েছে। তবে হামলায় কেউ হতাহত বা ঘাঁটিটির কোনো ক্ষয়ক্ষতি হয়নি বলে বিবৃতিতে বলা হয়েছে।

advertisement

এ ছাড়া কারা এই হামলা চালিয়েছে বা হামলায় কোন ধরনের ক্ষেপণাস্ত্র ব্যবহার করা হয়েছে-সেই বিষয়ে বিবৃতিতে কিছু বলা হয়েছে।

advertisement 4

সেন্টকমের মুখপাত্র জো বুচিনো বলেছেন, এ ধরনের হামলা জোট বাহিনী ও বেসামরিকদের ঝুঁকির মধ্যে ফেলে এবং সিরিয়া ও ওই অঞ্চলের কষ্টার্জিত নিরাপত্তা ও স্থিতিশীলতাকে অবমূল্যায়ন করে।

ইস্তাম্বুলে বোমা বিস্ফোরণের জেরে তুরস্ক সম্প্রতি সিরিয়া ও ইরাকে কুর্দি বাহিনীগুলোর অবস্থান লক্ষ্য করে হামলা শুরু করেছে। আঙ্কারার এসব সামরিক পদক্ষেপে পেন্টাগন ‘গভীর উদ্বেগ’ প্রকাশ করে বলেছে, তুরস্কের হামলা সিরিয়ায় অবস্থানরত মার্কিন সেনাদের ‘সরাসির হুমকির’ মুখে ফেলেছে। এ উদ্বেগ প্রকাশের দুই দিন পরই দেশটিতে মার্কিন ঘাঁটি লক্ষ্য করে হামলার এ ঘটনা ঘটল।

advertisement