advertisement
advertisement
advertisement

সিডনির সৈকতে নগ্ন ফটোশুটে কেন হাজারো নর-নারী

অনলাইন ডেস্ক
২৭ নভেম্বর ২০২২ ১২:৩৭ পিএম | আপডেট: ২৭ নভেম্বর ২০২২ ১২:৫৫ পিএম
ছবি সংগৃহীত
advertisement

অস্ট্রেলিয়ার সিডনির বন্ডি বিচ সমুদ্রসৈকতে হাজার হাজার নর-নারী একসঙ্গে ছবি তোলার জন্য নগ্ন হয়ে পোজ দিয়েছেন। মেলানোমা বা ত্বকের ক্যানসার সম্পর্কে সচেতনতা বাড়ানোর প্রচারের অংশ হিসেবে গতকাল শনিবার প্রায় আড়াই হাজার মানুষ নগ্ন হন। খবর বিবিসির। 

রিপোর্ট, যুক্তরাষ্ট্রের খ্যাতনামা আলোকচিত্রী স্পেন্সার টিউনিক তাদের ছবি তুলেছেন। বিশ্বের নানা ঐতিহাসিক স্থানে নগ্ন ছবি তোলার জন্য সুপরিচিত টিউনিক। গতকাল যারা নগ্ন ফটোশুটের জন্য মডেল হয়েছেন, তারা সবাই স্বেচ্ছাসেবক হিসেবেই এ কাজ করেছেন বলে প্রতিবেদনে বলা হয়েছে। 

advertisement

সৈকতের অনেকটা জুড়ে কে কীভাবে দাঁড়াবেন সেই নির্দেশ দেন টিউনিক। তিনি এই নির্দেশনা দিতে বড় হ্যান্ডমাইক ব্যবহার করেছেন। টিউনিক দীর্ঘদিন ধরে মেলানোমা বা ত্বকের ক্যানসার সম্পর্কে সচেতনতা বাড়াতে এবং সবাইকে নিয়মিত ত্বক পরীক্ষা করতে উৎসাহিত করতে একটি দাতব্য সংস্থার সহযোগিতায় কাজ করে আসেছেন। তিনি নিউইয়র্কের বাসিন্দা। 

advertisement 4

অস্ট্রেলিয়ায় যে ধরনের ক্যানসার বেশি দেখা যায় তার মধ্যে তালিকায় চার নম্বরে ত্বকের ক্যান্সার। অস্ট্রেলিয়ার ফেডারেল সরকারের দেওয়া পরিসংখ্যান, চলতি বছরে দেশটিতে ১৭ হাজার ৭৫৬ জনের ত্বকের ক্যানসার শনাক্ত হয়েছে। সেইসঙ্গে দেশটিতে এ রোগে আক্রান্ত অন্তত ১ হাজার ২৮১ জন মৃত্যুর দিন গুণছেন।  

নগ্ন ফটোশুটে অংশ নেওয়া রুবি লিননার নামে এক নারী রয়টার্সকে বলেন, ফটোশুটের জন্য নগ্ন হওয়ার আগে তিনি ‘বেশ নার্ভাস’ হয়ে পড়েন।

এদিকে টিউনিক বলেন, ‘আমাদের হাতে ত্বকের ক্যানসার সম্পর্কে সচেতনতা বাড়ানোর একটি সুযোগ আছে। আমি এর অংশ হতে এখানে আসতে পেরে....আমার ছবি তুলতে পেরে এবং শরীর এবং তার সুরক্ষাকে উদযাপন করতে পেরে সম্মানিত বোধ করছি।’

advertisement