advertisement
advertisement
advertisement

৫০ হাজার ইউরো পাচ্ছে দেশের সিনেমা

বিনোদন প্রতিবেদক
২৭ নভেম্বর ২০২২ ০১:২২ পিএম | আপডেট: ২৭ নভেম্বর ২০২২ ০১:২৫ পিএম
‘দ্য ডিফিকাল্ট ব্রাইড’ সিনেমার পোস্টার
advertisement

বার্লিন ওয়ার্ল্ড সিনেমা ফান্ডের ৩৭তম অধিবেশনের অনুদান পাওয়া সিনেমার তালিকা প্রকাশ করা হয়েছে। আর এতে বাংলাদেশের স্বাধীন ধারার নির্মাতা রুবাইয়াত হোসেন তার পরবর্তী সিনেমা ‘দ্য ডিফিকাল্ট ব্রাইড’র জন্য ৫০ হাজার ইউরো পাচ্ছেন। যা বাংলা টাকায় দাঁড়ায় প্রায় ৫৩ লাখ টাকা। বিষয়টি নিশ্চিত করেছেন নির্মাতা নিজেই।

জানা গেছে, বার্লিন ওয়ার্ল্ড ফান্ডের জন্য চলতি বছর ৫১টি দেশ থেকে ১৭৬টি সিনেমা জমা পড়ে। তার মধ্যে থেকে ১১টিকে মনোনীত করে বিচারকেরা। এই তালিকায় বাংলাদেশ ছাড়াও আছে আর্জেন্টিনা, সেন্ট্রাল আফ্রিকান রিপাবলিক, চাদ, কলম্বিয়া, ইরান, পেরু, তিউনিসিয়া ও ভেনেজুয়েলার সিনেমা। চূড়ান্ত নির্বাচনে প্রোডাকশন ফান্ডিং বিভাগে জায়গা করে নেয় রুবাইয়াত হোসেন ‘দ্য ডিফিকাল্ট ব্রাইড’।

advertisement

রুবাইয়াত হোসেন বলেন, ‘এটা আমার জন্য খুব খুশির খবর। আমার সিনেমাটিকে বেছে নেওয়ায় জন্য তাদের প্রতি কৃতজ্ঞ।’

advertisement 4

বাংলাদেশের পাশাপাশি একই শাখায় ভেনেজুয়েলার সিনেমা ‘আই উইল মিউটেট লাইক আ জঙ্গল অ্যানিমেল’ জিতেছে ৫০ হাজার ইউরো। আর ৩০ হাজার করে জিতেছে ইরানের ‘লেটারস ফ্রম মিস ইরান’, আর্জেন্টিনার ‘লাভারস ইন দ্য স্কাই’ ও সেন্ট্রাল আফ্রিকান রিপাবলিকের তথ্যচিত্র ‘লা ফাদ্যু’।

রুবাইয়াত হোসেন জানান, ‘দ্য ডিফিকাল্ট ব্রাইড’ সিনেমার মধ্য দিয়ে একজন সংগ্রামী নারীর গল্প তুলে ধরা হবে। যার শুটিং শুরু হবে আগামী বছর।

advertisement