advertisement
advertisement
advertisement

বাংলাদেশ কখনই শ্রীলংকা হবে না

আ.ক.ম মোজাম্মেল হক, মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী

গাজীপুর ও শ্রীপুর প্রতিনিধি
১ ডিসেম্বর ২০২২ ১২:০০ এএম | আপডেট: ১ ডিসেম্বর ২০২২ ১২:৪৮ এএম
মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। পুরোনো ছবি
advertisement

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক বলেছেন, অনেকেই বলেন বাংলাদেশ শ্রীলংকা হয়ে যাবে কিন্তু প্রকৃত সত্য হলো বাংলাদেশ কখনই শ্রীলংকা হবে না। দেশ শ্রীলংকা হওয়ার প্রশ্নই ওঠে না। বাংলাদেশ কচুপাতার পানি নয়। ঝাড়া দিলেই পড়ে যাবে। আমাদের অর্থনীতি এত ঠুনকো নয়। দেশের অর্থনীতি একটি শক্ত ভিতের ওপর দাঁড়িয়ে আছে। গতকাল গাজীপুরের শ্রীপুরে আর এ স্পিনিং মিলস নামের একটি শিল্পকারখানার এক অনুষ্ঠানে অংশ নিয়ে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, কেউ কেউ বলছেন, আমাদের রিজার্ভ নেই। অথচ বিএনপি সরকারের আমলের চেয়ে এখন ৬ গুণ রিজার্ভ আমাদের রয়েছে। বিএনপির আমলে ছিল ৬ বিলিয়ন ডলার আর এখন আছে ৩৬ বিলিয়ন ডলার। তবে আমাদের আগে যা ছিল তার চেয়ে এখন কমেছে, সরকার কাজ করেছে বলেই তো রিজার্ভ কমেছে। আমরা তো আর উন্নয়ন কাজ বন্ধ রাখতে পারি না। আর রিজার্ভের কাজটাই হলো সংকটে তা ব্যয় করা। তবে আমাদের রিজার্ভ এমন পর্যায়ে যায় না যে, এখন আমাদের শঙ্কাবোধ করতে হবে। আমাদের শিল্পায়ন বাড়াতে হবে, উৎপাদন বাড়াতে হবে তবে তা হতে হবে পরিবেশের প্রতি খেয়াল রেখেই। বড় ক্ষতি করে আমরা ছোট লাভ চাই না।

advertisement

এ সময় উপস্থিত ছিলেন গাজীপুর ৩ আসনের সংসদ সদস্য মোহাম্মদ ইকবাল হোসেন সবুজ, শ্রীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট শামসুল আলম প্রধান, প্রকৌশলী রাজিব হায়দার প্রমুখ।

advertisement 4
advertisement