advertisement
advertisement
advertisement

গায়েবি মামলায় বিএনপিকে দমানো যাবে না

নজরুল ইসলাম খান, স্থায়ী কমিটির সদস্য, বিএনপি

চট্টগ্রাম ব্যুরো
১ ডিসেম্বর ২০২২ ১২:০০ এএম | আপডেট: ৩০ নভেম্বর ২০২২ ১১:৩২ পিএম
advertisement

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, সরকার পরিকল্পিতভাবে বিএনপিকে নিশ্চিহ্ন করার গভীর চক্রান্তে লিপ্ত। সে পরিকল্পনার অংশ হিসেবে গায়েবি মামলা দায়েরের ঘটনা নিত্য ঘটছে। কিন্তু হামলা-মামলার মাধ্যমে বিএনপিকে দমিয়ে রাখতে পারেনি,

advertisement

পারবেও না। বিএনপি কোনো সময় আপস করেনি। এসব বানোয়াট মামলা দিয়ে বিএনপির নেতাকর্মীদের ঘরে আবদ্ধ করে রাখতে পারবে না সরকার।

advertisement 4

গতকাল বুধবার চট্টগ্রাম নগরীর কাজীর দেউড়ির দলীয় কার্যালয়ের মাঠে বিএনপির বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সারাদেশে বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা ও গায়েবি মামলা দায়ের এবং নির্যাতন ও গ্রেপ্তারের প্রতিবাদে চট্টগ্রাম মহানগর বিএনপি এ সমাবেশের আয়োজন করে।

নজরুল ইসলাম খান বলেন, ২০১৮ সালের জাতীয় নির্বাচনের আগে রাজনীতিকে নিয়ন্ত্রণ করতে গায়েবি মামলা দিয়ে বিএনপিকে হয়রানি করেছিল সরকার। আবারও নির্বাচন সামনে রেখে সরকার ককটেল বিস্ফোরণের মতো অস্তিত্ববিহীন ঘটনা দেখিয়ে মামলা দিচ্ছে। গত ২২ আগস্ট থেকে ২১ নভেম্বর পর্যন্ত সারাদেশে বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে ৯৬টি মামলা হয়েছে। গ্রেপ্তার করা হয়েছে ৪৪৫ জনকে। এসব মামলায় আসামি হিসেবে ৪ হাজার ৪১২ জনের নাম উল্লেখ করা হয়। আরও ১০ হাজার ৬৬৪ জন অজ্ঞাতনামা ব্যক্তিকে আসামি করা হয়েছে। শুধু বিরোধী দলকে দমন করার জন্য আবারও গায়েবি মামলা দিয়ে নেতাকর্মীদের পরিকল্পিতভাবে নির্যাতন-নিপীড়ন করা হচ্ছে। নিজেদের কর্তৃত্ববাদী শাসন পাকাপোক্ত করতেই বিরোধী মতের নেতাকর্মী ও জনগণের ওপর হিংস্র আচরণ অব্যাহত রেখেছে সরকার।

তিনি বলেন, গণতন্ত্র যখন ফিরে আসবে, খালেদা জিয়া মুক্ত হবেন, তারেক রহমান দেশে ফিরবেন এবং গণতান্ত্রিক সরকার ফিরে আসবে তখন এ লড়াই পূর্ণতা পাবে। স্বাধীন বাংলাদেশের জন্য এ লড়াইয়ে আমাদের জিততে হবে।

সমাবেশে চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ মিয়া ভোলার সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক ইয়াছিন চৌধুরী লিটনের পরিচালনায় বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, কেন্দ্রীয় বিএনপির শ্রম সম্পাদক এএম নাজিম উদ্দীন, কেন্দ্রীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ও ভিপি হারুনুর রশীদ, চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর, চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান, চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট আবদুস সাত্তার, মহানগর যুবদলের সভাপতি মোশাররফ হোসেন দিপ্তি প্রমূখ।

advertisement