advertisement
advertisement
advertisement

গোলাপবাগ মাঠে প্রস্তুত হচ্ছে মঞ্চ, স্লোগানে মুখর আশপাশ

নিজস্ব প্রতিবেদক
৯ ডিসেম্বর ২০২২ ১১:১৮ পিএম | আপডেট: ১০ ডিসেম্বর ২০২২ ০৮:৩৩ এএম
গোলাপবাগ মাঠে প্রস্তুত হচ্ছে মঞ্চ। ছবি: আমাদের সময়
advertisement

আগামীকালের বিএনপির গণসমাবেশকে কেন্দ্র করে বিপুল সংখ্যক নেতাকর্মীর জমায়েতের মধ্যে চলছে মঞ্চ তৈরির কাজ। ব্যানার ফেস্টুনে ছেয়ে গেছে আশপাশের এলাকা। অনুমতি পাওয়ার পর আজ বিকেলেই সমাবেশস্থলে এসেছেন রাজশাহী জেলা বিএনপির নেতা আনোয়ার হোসেন উজ্জ্বল।

তিনি জানান, গোলাপবাগ মাঠ ছাড়িয়ে ধলপুর, মানিকনগর ও সায়েদাবাদ পর্যন্ত বিস্তৃতি ঘটেছে নেতাকর্মীদের উপস্থিতি। বিপুলসংখ্যক মহিলা কর্মীরাও এসেছে সমাবেশে।

advertisement

এদিকে, ঢাকা মহানগর বিএনপির তত্বাবধানে নির্মিত হচ্ছে মঞ্চ। রাত সাড়ে ৭টায় শুরু হয় মঞ্চ নির্মাণ। মাঠের পশ্চিম পাশে নির্মাণাধীন মঞ্চের কাজে ডেকারেটরের লোকজন ছাড়াও দলীয় কর্মীরা সহযোগিতা করছেন।

advertisement 4

মহানগর দক্ষিণ বিএনপির এক নেতা জানান, রাত ১২টার পর থেকে মাইক লাগানোর কাজ শুরু হবে। দেশের বিভিন্ন জেলা থেকে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতারা মিছিল নিয়ে সমাবেশস্থলে প্রবেশ করছেন। এর মধ্যে ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক নিপুণ রায় চৌধুরী নেতৃত্বে বড় মিছিল সমাবেশস্থলে আসেন। যারা মাঠে ঢুকতে পারছেন না তারা মূল সড়কেই অবস্থান নিচ্ছেন।

এদিকে, বিএনপিকে ২৬ শর্তে রাজধানীর গোলাপবাগ মাঠে সমাবেশ করার অনুমতি দিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। নানা নাটকীয়তার পর আজ শুক্রবার বিকেলে এ অনুমতি দেওয়া হয়। অনুমতি পাওয়ার পরই গোলাপবাগ মাঠে জড়ো হয়েছেন বিএনপি নেতাকর্মীরা।

বিকেল থেকে গোলাপ মাঠে আসতে শুরু করেন বিএনপি নেতাকর্মীরা। এ সময় বিভিন্ন দলে স্লোগান নিয়ে মাঠে ঢুকতে দেখা যায় তাদের। সন্ধ্যার আগেই নেতাকর্মীতে পূর্ণ হয়ে যায় গোলাপবাগ মাঠ।

advertisement