advertisement
advertisement
advertisement

গল্পটা বন্ধুদের

বিনোদন প্রতিবেদক
২৪ জানুয়ারি ২০২৩ ১২:৪৪ পিএম | আপডেট: ২৪ জানুয়ারি ২০২৩ ১২:৪৪ পিএম
‘ফ্রেন্ডস’ নাটকের একটি দৃশ্য
advertisement

পরিবারের বাইরে যাদের মুখ দেখলে জীবনের অর্থ খুঁজে পাওয়া যায়, তারা হলো বন্ধু। আর এই বন্ধু কখনও সংখ্যায় নিয়ন্ত্রণ করা যায় না, তবে এক-দু’জন ঠাঁই পায় প্রিয় বন্ধুর তালিকায়। যার কাছে মনের কথা খুলে বলা যায়। যাকে দেখলেই সুখ অনুভব হয় মনের কোনে। সবার বন্ধু মহলে এমন কাউকে না কাউকে খুঁজে পাওয়া যাবে।

একটু কথার ঝুড়ি খুলে বসলেই মিল খুঁজে পাওয়া যাবে, ঘটে যাওয়া বন্ধু মহলের ঘটনাগুলোকে। কখনও কখনও মৃদু হাসি ঠাট্টা, আবার কখনও চরম মান-অভিমান, ভুল–বোঝাবুঝির অবসান। অভিমানে দূরে থাকা, আবার ভালোবেসে কাছে আসা এ যেন হঠাৎ রোদ বৃষ্টির খেলা। বিনে সুতার বাঁধনে বাধা অদ্ভুত এক সম্পর্কের মায়া জাল। কয়েক জনের একটা গ্রুপ, এরা সবাই ছাত্র। সারাদিন ব্যস্ত ক্লাস লাইব্রেরি এটা সেটা নিয়ে। তারপর কখন পড়ন্ত বিকেল তখন শুধু নিজেদের গল্পের খাতা খুলে দেখা।

advertisement

গল্পটায় প্রান পায় লিমন, সায়ান, অর্ক, নাহিয়ান, মুহিত, আরিয়া নীলা সোমাকে ঘিরে। লিমন, সায়ান, অর্ক, নাহিয়ান, মুহিত এই পাঁচজন ক্যাম্পাসের প্রাণ, ক্যাম্পাস মাতিয়ে রাখতে তাদের জুড়ি মেলা ভার। লিমন, সায়ান, অর্ক তিনজন একসঙ্গে মেস করে থাকে। তাদের ওপর সব সময় বাড়িওয়ালা এক ধরনের খবরদারি চালায়। বাড়িওয়ালার নিজের একটি মেয়ে আছে আরিয়া। আরিয়া ওদের সমবয়সী হওয়াতে খবরদারির মাত্রাটা একটু বেশি।

advertisement 4

এমনই গল্প নিয়ে নির্মিত হয়েছে নতুন ধারাবাহিক নাটক ‘ফ্রেন্ডস’। ইউসুফ আলী খোকনের রচনায় এটি নির্মাণ করেছেন সকাল আহমেদ। নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আরশ খান, তানিয়া বৃষ্টি, মাসুম বাসার, মিলি বাসার, রকি খান, শেলী আহসান, শিরিন আলম, রেশমা আহমেদ, বাসার বাপ্পী, হিন্দোল রায় রিসা চৌধুরী, শেহতাজ ওমর, তালহা খান, তাবাসুম মিথিলা, রিজওয়ানসহ অনেনেক।

নির্মাতা জানান, আজ মঙ্গলবার থেকে এটি প্রচার হবে আরটিভিতে। আর নাটকটি প্রতি মঙ্গলবার বুধ ও বৃহস্পতিবার রাত ১০টায় প্রচার হবে।

advertisement