advertisement
advertisement
advertisement

বাংলাদেশে মুক্তি পাচ্ছে না শাহরুখ খানের ‘পাঠান’

বিনোদন প্রতিবেদক
২৪ জানুয়ারি ২০২৩ ০৫:১৭ পিএম | আপডেট: ২৪ জানুয়ারি ২০২৩ ০৬:২৪ পিএম
‘পাঠান’ সিনেমার পোস্টর
advertisement

চার বছর পর ‘বলিউড বাদশা’ শাহরুখ খানের নতুন সিনেমা ‘পাঠান’ মুক্তি পাচ্ছে আগামীকাল। শাহরুখ খান আর দীপিকা পাড়ুকোনের এই সিনেমাটি ইতোমধ্যেই বেশ আওয়াজ তুলেছে বলিউডে। সাফটা চুক্তির আওতায় ভারতের সঙ্গে মিলিয়ে একই দিন ‘পাঠান’ বাংলাদেশেও মুক্তির জন্য আবেদন করা হয়। কিন্তু অবশেষে সেই সিদ্ধান্ত বাতিল করা হয়েছে বলে জানায় তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে একাধিক সূত্র।

নাম প্রকাশে অনিচ্ছুক তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানান, আজ বিকেলে সাফটা চুক্তির আওতায় সিনেমাটি মুক্তির বিষয়ে মন্ত্রণালয়ে (তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়) একটি সভা অনুষ্ঠিত হয়। সেখানে সবার সম্মতিক্রমে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় ‘পাঠান’ দেশের মুক্তির বিষয়ে রায় দেয়নি।

advertisement

এর আগে সাফটা চুক্তির আওতায় আমদানি-রপ্তানি কমিটির সভাপতি ও অতিরিক্ত সচিব মো. ফারুক আহমেদ জানান, মঙ্গলবার বিকেল ৩টার দিকে ‘পাঠান’ আমদানির ব্যাপারে মিটিং হয়। তার ভাষ্য, ‘আমরা শুধু সুপারিশ করতে পারি ছবি আমদানি-রপ্তানি ব্যাপারে। অনুমতি দেয় বাণিজ্য মন্ত্রণালয়। এর আগে, আমরা দেখব ছবিটি আমদানি করা যুক্তিযুক্ত কিনা।’

advertisement 4

বাণিজ্য মন্ত্রণালয় অনুমতি পাওয়ার পর অবশ্যই ‘পাঠান’কে বাংলাদেশের সেন্সর বোর্ডের চৌকাঠ পেরিয়ে আসতে হবে। এরপরই এটি প্রদর্শিত হবে সিনেমা হলে।

জানা যায়, সাফটা চুক্তির আওতায় দেশের ‘পাঠান’ আর ভারতে যাওয়ার কথা ছিল শাকিব খান অভিনীত ‘পাঙ্কু জামাই’ সিনেমাটি।

এদিকে, ‘পাঠান’র ট্রেলার রিলিজ হওয়ার পর থেকেই তুমুল আলোচনায় রয়েছে সিনেমাটি। এতে অ্যাকশন মুডে ধরা দিয়েছেন শাহরুখ ও দীপিকা। যা আগে কখনো দেখা যায়নি। সম্প্রতি দুবাইয়ে হাজির হয়েছিলেন শাহরুখ নিজেই। তখনই বুর্জ খলিফায় প্রদর্শিত হয় পাঠানের ট্রেলার।

উল্লেখ্য, ‘পাঠান’ সিনেমা পরিচালনা করেছেন সিদ্ধার্থ আনন্দ। ছবির অন্যান্য চরিত্রে দেখা যাবে ডিম্পল কাপাডিয়া, আশুতোষ রানা, গৌতম, একতা কৌরকে। এছাড়া ক্যামিও চরিত্রে দেখা যাবে সালমান খানকে।

advertisement