advertisement
advertisement
advertisement.

দুবাইয়ে পানির নিচে ও মহাশূন্যে ইফতার করার সুযোগ!

অনলাইন ডেস্ক
২৫ মার্চ ২০২৩ ০৪:৫৫ পিএম | আপডেট: ২৫ মার্চ ২০২৩ ০৪:৫৫ পিএম
দুবাইয়ে পানির নিচে বসে ইফতার করার সুযোগ রয়েছে
advertisement..

চলছে মাহে রমজান। সিয়াম সাধনায় ব্যস্ত সারা বিশ্বের মুসলিমরা। সারা দিন রোজা রাখার পর ইফতারে ভালো কিছু খাবার প্রত্যাশা করেন তারা। খাবার ভালো হওয়ার পাশাপাশি অনেকে আবার ভালো পরিবেশেও ইফতার করতে চান। দুবাইয়ে সুন্দর ও ভিন্ন ধরনের পরিবেশে ইফতার করা যায়- এমন কিছু জায়গার কথা তুলে ধরেছে দেশটির সংবাদমাধ্যম খালিজ টাইমস।

দুবাইয়ে আপনি চাইলে পানির নিচেও ইফতার করতে পারবেন। দেশটির জাতীয় একুয়ারিয়াম ও শাংরি লা কারইয়াত আল বেরির যৌথ উদ্যোগে এ ব্যবস্থা করা হয়েছে। এতে প্রতিজনের খরচ হবে ৬০০ দিরহাম।

advertisement

আপনি যদি প্রজাপতির সঙ্গে ইফতার করতে চান, তবে চলে যেতে হবে দুবাইয়ের শারজাহর আল নুর দ্বীপে। সেখানে ইফতারের পাশাপাশি দেখা মিলবে রঙ-বেরঙের প্রজাপতির। এখানে প্রাপ্তবয়স্কদের খরচ হবে ১৮০, শিশুদের খরচ হবে ৯৫ দিরহাম করে।

খোলা আকাশের নিচেও ইফতারের ব্যবস্থা আছে দুবাইয়ে। ‘ম্লেইহাজ রমাদান স্টার লাউঞ্জ’-এ পাওয়া যাবে এ সুযোগ। এ জন্য প্রয়োজন পড়বে ২৫০ দিরহাম করে আর শিশুদের জন্য মাত্র ১৫০ দিরহাম।

জলপাই গাছের নিচে বসেও ইফতারের সুযোগ আছে দেশটিতে। এ জন্য যেতে হবে বুলগেরি ইয়ট ক্লাবে। এ ছাড়া মহাশূন্যে বসে ইফতার করার অনুভূতিও নেওয়া যাবে দুবাইয়ে। দেশটির মহাকাশ গ্রুপ আল-কুদরা মরুভূমিতে আয়োজন করেছে এমন আয়োজন।