দলের প্রয়োজনে ওপেন করবেন সাকিব-মিঠুন

ক্রীড়া প্রতিবেদক
১ আগস্ট ২০২১ ১৪:২৯ | আপডেট: ১ আগস্ট ২০২১ ১৭:১৫
মিঠুন-সাকিব। পুরোনো ছবি

ইনজুরির কারণে আগেই অস্ট্রেলিয়া সিরিজ থেকে ছিঁটকে পড়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের নিয়মিত দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন কুমার দাস। তাদের বিকল্প হিসেবে এই সিরিজে ওপেনারের ভূমিকায় থাকবেন সৌম্য সরকার ও মোহাম্মদ নাঈম শেখ। তবে এই দুজনের কেউ একজন ইনজুরিতে পড়লে দলের ওপেনিংয়ে ভূমিকা রাখবে কে? তা নিয়ে বেশ কয়েকদিন ধরেই উত্তর খুঁজচ্ছে বাংলাদেশ। অবশেষে এ নিয়ে নিজের ভাবনার কথা জানালেন টাইগারদের হেড কোচ রাসেল ডোমিঙ্গো।

কঠোর শর্ত সাপক্ষে বাংলাদেশে খেলতে এসেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। গত ২১ তারিখ থেকে বায়ো-বাবলের ভেতর না থাকলে নতুন করে কারোর প্রবেশের সুযোগ থাকছে না। সেই হিসেবে এই সিরিজে কোনো ক্রিকেটার ইনজুরি সমস্যায় পড়লেও নতুন করে বাইরে থেকে কাউকে দলে ডাকতে পারবে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এমন পরিস্থিতিতে দলের ওপেনিংয়ে ভূমিকা রাখবে পারেন সাকিব আল হাসান কিংবা মোহাম্মদ মিঠুন। এমনটাই মনে করেন রাসেল ডোমিঙ্গো।

আজ রোববার দুপুরে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এসে তিনি বলেন, ‘আমরা এটা নিয়ে অনেক ভেবেছি। সাকিব আছে, সে ওপেনিংয়ে উঠে আসতে পারে। মোহাম্মদ মিঠুন দলে ফিরে এসেছে। যদিও সে মিডল অর্ডার ব্যাটসম্যান, এই সংস্করণে প্রয়োজনে সে ওপেন করতে পারে, যদি কোনো ওপেনার চোট পায়। আশা করি, ওপেনারদের কিছু হবে না। তবে কিছু হয়ে গেলে, বিকল্প আছে আমাদের।’

সাকিব আল হাসান তার আন্তর্জাতিক ক্যারিয়ারে কখনোই ওপেনার হিসেবে ব্যাট করেননি। বর্তমানে তিনে ব্যাট করেন তিনি। এটি তার সর্বোচ্চ উপরে ব্যাটিং। তবে ঘরোয়া ক্রিকেটে ওপেনিং করেছেন মিঠুন। আন্তর্জাতিক ক্রিকেট ওয়ানডে ও ছয়টি টি-টোয়েন্টিতে ওপেনিং করেন তিনি। দুজনই এই পজিশনে অনভিজ্ঞ। তবুও দলের প্রয়োজন মেটাতে যেকেউই আসতে পারেন এই পজিশনে।